• ঢাকা
  • শুক্রবার, ১৩ সেপ্টেম্বর, ২০২৪, ২৯ ভাদ্র ১৪৩১

বন্যাদুর্গত এলাকায় ত্রাণ বিতরণ করলো তিতুমীর কলেজ শিক্ষার্থীরা


নিজস্ব প্রতিবেদক:  আগস্ট ২৫, ২০২৪, ০৫:৫৯ পিএম
বন্যাদুর্গত এলাকায় ত্রাণ বিতরণ করলো তিতুমীর কলেজ শিক্ষার্থীরা

ঢাকা: দেশের বিভিন্ন অঞ্চলে ভয়াবহ বন্যায় ক্ষতিগ্রস্তদের মাঝে ত্রাণ বিতরণের উদ্যোগ নিয়েছে তিতুমীর কলেজর শিক্ষার্থীরা। কলেজের শিক্ষক, কর্মকর্তা-কর্মচারী ও শিক্ষার্থীদের সহায়তায় আশেপাশে গণসংযোগ চালিয়ে গত তিন দিনে প্রায় ৫ লক্ষ টাকা অনুদান সংগ্রহ করে শিক্ষার্থীরা।

অনলাইনে ও অফলাইনে এই অনুদানগুলো সংগ্রহ করেন শিক্ষার্থীরা। 

বৃহস্পতিবার ১ লাখ ২৯ হাজার ৯৪৬ টাকা সংগ্রহ করা হয়েছে। শুক্রবার ৩ লাখ ১৩ হাজার ৬৩৭ টাকা ও শনিবার ৫৫ হাজার ৭২০ টাকা অনুদান সংগ্রহ করে শিক্ষার্থীরা। এছাড়া কলেজের শিক্ষকগণ শুকনো কাপড় প্রদান করেন।

ত্রাণবাবদ নগদ অর্থ উত্তোলনের পর ত্রাণসামগ্রী ক্রয় করে তা প্যাকেজিং করেন শিক্ষার্থীরা। শনিবার সকাল থেকে কলেজের ওয়াজেদ মিয়া বিজ্ঞান ভবনে প্যাকেজিংয়ের কাজ শুরু হয়।

ত্রাণসামগ্রী বাবদ চিড়া, মুড়ি, পানি, চিনি, টোস্ট, ড্রাইকেক, বিস্কুট, স্যালাইন, নাপা, সেকলো, সাবান, হিসটাসিন, এমোডিস, পানি বশুদ্ধকরণ কীট, ডায়াপার, ন্যাপকিন/প্যাড, খেজুর, গুড়া দুধ ইত্যাদি ক্রয় করে প্যাকেজিং করে শিক্ষার্থীরা। 

শনিবার বিকালে একটি টিম ৩০০ প্যাকেট ত্রাণসামগ্রী নিয়ে ফেণীর পশুরামের উদ্দেশ্য রওনা হয়।

এছাড়া কলেজের বিভিন্ন বিভাগ, ছাত্রকল্যাণ ও সহশিক্ষা সংগঠনগুলোর পক্ষ থেকেও অনুদান ও পোশাক সংগ্রহ করা হয়। কলেজের গণিত বিভাগের শিক্ষার্থীদের উদ্যোগে ১ লাখ ৮০ হাজার টাকার ত্রাণসামগ্রী নোয়াখালীর সেনবাগে পৌঁছে। কলেজের সমাজকর্ম বিভাগ থেকে ৮৮ হাজার টাকার অনুদান সংগ্রহ করা হয়। এছাড়া তিতুমীরস্থ নোয়াখালী জেলা ছাত্রকল্যাণ পরিষদের পক্ষ থেকে নোয়াখালীতে ত্রাণ বিতরণ করা হয়। গত শুক্রবার তিতুমীর কলেজ আইটি সোসাইটির একটি টিম কুমিল্লায় ত্রাণ সরবরাহ করে।

এ বিষয়ে শিক্ষার্থী জাহাঙ্গীর বলেন, বন্যাকবলিত মানুষদের জন্য আমরা ফান্ডিং করছি। ইতমধ্যে ৩০০ প্যাকেট ত্রাণ আমরা ফেনীতে পাঠিয়েছি। আমাদের ফান্ডিং চলছে। সকলকে সহযোগিতা করার অনুরোধ করছি।

আইএ

Wordbridge School
Link copied!