• ঢাকা
  • শুক্রবার, ২০ সেপ্টেম্বর, ২০২৪, ৪ আশ্বিন ১৪৩১

ইবিতে শিক্ষক নিবন্ধনের গণবিজ্ঞপ্তি প্রত্যাহারের দাবিতে সমাবেশ


ইবি প্রতিনিধি সেপ্টেম্বর ৮, ২০২৪, ০৩:৪৭ পিএম
ইবিতে শিক্ষক নিবন্ধনের গণবিজ্ঞপ্তি প্রত্যাহারের দাবিতে সমাবেশ

কুষ্টিয়া: বেসরকারি শিক্ষক নিবন্ধন কর্তৃপক্ষ (এনটিআরসিএ) এর বিশেষ গণবিজ্ঞপ্তি প্রস্তাব প্রত্যাহারসহ ৫ দফা দাবিতে বিক্ষোভ সমাবেশ করেছে ইসলামী বিশ্ববিদ্যালয়ে (ইবি) ১৮ ও ১৯তম নিবন্ধন প্রত্যাশীরা। 

রোববার (৮ সেপ্টেম্বর) বেলা সাড়ে ১১ টার দিকে বিশ্ববিদ্যালয়ের প্রধান ফটক থেকে বিক্ষোভ মিছিল বের করেছে শিক্ষার্থীরা। মিছিলটি ক্যাম্পাসের গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ করে একই স্থানে এসে শেষ হয়। পরে সেখানে সমাবেশ অনুষ্ঠিত হয়। 

সমাবেশে শিক্ষার্থীদের হাতে  'সারা বাংলায় খবর দে, বৈষম্যের কবর দে', ‘১৮ তমদের ব্যতিরেকে গণবিজ্ঞপ্তি চলবে না চলবে না’, ‘মেধা ছাড়া শিক্ষক অযোগ্য অযোগ্য’, ‘সেপ্টেম্বর রেজাল্ট দিন নভেম্বরে নিয়োগ দিন’ বিভিন্ন দাবি সম্বলিত প্ল্যাকার্ড দেখা যায়।

সমাবেশে শিক্ষার্থীরা বলেন, আমাদের প্রথম দাবি বৈষম্যমূলক শিক্ষক নিবন্ধনের বিশেষ গণবিজ্ঞপ্তি প্রস্তাব প্রত্যাহার করতেই হবে। আমরা যারা ১৮ তম নিবন্ধন পরীক্ষায় অংশগ্রহণ করেছি আমাদের ফলাফল সেপ্টেম্বর মধ্যে দিয়ে অতি দ্রুত নভেম্বরে নিয়োগ দিতে হবে। ১৮ তম নিবন্ধনে যারা উত্তীর্ণ হয়েছে তাদের নিয়োগ দিয়ে ১৯ তম নিবন্ধনের সার্কুলর দিতে হবে। 

তারা আরও বলেন, ১ম থেকে ১২তম নিবন্ধনধারীদের অবৈধভাবে নিয়োগ দেওয়ার চেষ্টা করছে।  ১ম থেকে ১২তম নিবন্ধনে যারা পরীক্ষা দিয়েছে তাদের বয়স ৪০-৪৫। ৩৫+ দের কোন রকম সুযোগ দেওয়া হবে না। কয়েক বছর পরে তারা অবসরে চলে যাবে। বিশেষ গণবিজ্ঞপ্তির নামে যে বৈষম্য করা হচ্ছে তা মানা হবে না। সোনার বাংলাদেশে আবু সাঈদ ও মুগ্ধরা বৈষম্যের নিপাতের জন্য জীবন দিয়েছে। এই দেশে যাতে কোনরকম বৈষম্য না হয় তার জন্য সকলকে সজাগ দৃষ্টি রাখার আহ্বান জানায় শিক্ষার্থীরা।

এসএস

Wordbridge School
Link copied!