• ঢাকা
  • বৃহস্পতিবার, ১৯ সেপ্টেম্বর, ২০২৪, ৪ আশ্বিন ১৪৩১

ভিসি নিয়োগের দাবিতে বেরোবি শিক্ষার্থীদের উত্তরবঙ্গ ব্লকেড 


বেরোবি প্রতিনিধি সেপ্টেম্বর ১৬, ২০২৪, ০৪:০৫ পিএম
ভিসি নিয়োগের দাবিতে বেরোবি শিক্ষার্থীদের উত্তরবঙ্গ ব্লকেড 

রংপুর: রংপুরের বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয় (বেরোবি) ভিসি নিয়োগের দাবিতে এবার উত্তরবঙ্গ ব্লকেড কর্মসূচি পালন করেছে শিক্ষার্থীরা। বারবার আল্টিমেটাম দিয়েও ভিসি না পেয়ে এই কর্মসূচি পালন করেন তারা। 

সোমবার  (১৬ সেপ্টেম্বর)  সকাল ১১ টায় বিশ্ববিদ্যালয়ের মূল ফটকে সবাই একত্রিত হয়। পরে নগরীর মর্ডান মোড়ে গিয়ে ঢাকা-রংপুর মহাসড়ক অবরোধ করেন।

এসময় তারা আবু সাঈদের ক্যাম্পাসে বৈষম্য চলবে না চলবে না, ভিসি নিয়ে টালবানা চলবে না চলে না, ব্লকেড ব্লকেড উত্তরবঙ্গ ব্লকেড ইত্যাদি স্লোগান দিতে থাকেন।

শিক্ষার্থীরা বলেন, বিগত সময়েও আমাদের সাথে বৈষম্য করা হয়েছে। আমরা সেই ফ্যাসিস্ট সরকারকে বিদায় করেছি। আমরা এখন আর বৈষম্য চাইনা। যেখানে নোবিপ্রবি ভিসি পায় সেখানে আমরা ভিসি পাই নাই। অথচ কোটা সংস্কার আন্দোলন থেকে সরকার পতনে অগ্রণী ভূমিকা পালন করেছে বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়। আবু সাঈদের শহীদ না হলে এই আন্দোলনের গতি পেত না। 

শিক্ষার্থীরা আরও বলেন, শিক্ষা মন্ত্রণালয়ের থেকে একটি চিঠি আসে সেখানে বিশ্ববিদ্যালয়ের আর্থিক ও প্রশাসনিক দায়িত্ব বিশ্ববিদ্যালয়ের জ্যেষ্ঠ অধ্যাপককে দেওয়ার কথা থাকলে সেটি দেওয়া সম্ভব হয়নি। আমরা এর আগেও ৫ দিনের আল্টিমেটাম ও সর্বশেষ ৪৮ ঘন্টার আল্টিমেটাম দিই। কিন্তু তারপরও আমরা ভিসি পাইনি। আমরা দ্রুত ভিসি চাই। ক্লাস পরীক্ষা ফিরতে চাই।

কেন্দ্রীয় সমন্বয়ক তারিকুল ইসলাম কর্মসূচিকে সমর্থন জানিয়ে বলেন, আমরাও কোনো বৈষম্য চাই না। বিশ্ববিদ্যালয়গুলোতে ভিসি নিয়োগ প্রক্রিয়াধীন রয়েছে। দ্রুত ভিসি নিয়োগ দেওয়া হোক।

উল্লেখ্য, ১ মাসেরও বেশি সময় ধরে ভিসি না থাকায় ক্যাম্পাসে একাডেমিক ও প্রশাসনিক কাজে স্থবিরতা নেমে এসেছে।

এসএস

Wordbridge School
Link copied!