• ঢাকা
  • শুক্রবার, ২০ সেপ্টেম্বর, ২০২৪, ৫ আশ্বিন ১৪৩১

ইবিতে ভিসি নিয়োগের দাবিতে কুষ্টিয়া- খুলনা মহাসড়ক অবরোধ


ইসলামী বিশ্ববিদ্যালয় প্রতিনিধি সেপ্টেম্বর ২০, ২০২৪, ০৬:২৭ পিএম
ইবিতে ভিসি নিয়োগের দাবিতে কুষ্টিয়া- খুলনা মহাসড়ক অবরোধ

কুষ্টিয়া: ইসলামী বিশ্ববিদ্যালয়ে (ইবি) ভিসি নিয়োগের দাবিতে কুষ্টিয়া-খুলনা মহাসড়ক অবরোধ করেছেন সাধারণ শিক্ষার্থীরা। এতে সড়কের উভয়দিকে যানজটের সৃষ্টি হয়। প্রায় আধাঘন্টা তারা সড়ক অবরোধ করে রাখেন। পরে শিক্ষার্থীরা সড়ক ছেড়ে দিলে যান চলাচল স্বাভাবিক হয়।

এর আগে, আজ শুক্রবার (২০ সেপ্টেম্বর) বিকেল ৪টার দিকে বিশ্ববিদ্যালয়ের বটতলা থেকে বিক্ষোভ মিছিল বের করেন শিক্ষার্থীরা। মিছিলটি ক্যাম্পাসের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে প্রধান ফটক হয়ে কুষ্টিয়া-খুলনা মহাসড়কে এসে মিলিত হয়। পরে সেখানে সড়ক অবরোধ করেন তারা।

এ সময় শিক্ষার্থীরা ‘ভিসি ভিসি ভিসি চাই, ইবিতে ভিসি চাই’, ‘সবাই যখন স্বর্গে, ইবি কেন মর্গে’, ‘ভিসি নিয়ে নয়-ছয়, আর নয় আর নয়’, ‘ঢাবি রাবি ভিসি পায়, ইবি কেন পিছিয়ে যায়’ প্রভৃতি স্লোগান দেন।

মহাসড়ক অবরোধ চলাকালে শিক্ষার্থীরা বলেন, যে বিশ্ববিদ্যালয়গুলোর বয়স এখনও ১০ বছরও হয়নি, তারা উপাচার্য পেয়ে গেছেন অথচ স্বাধীন বাংলাদেশের প্রথম বিশ্ববিদ্যালয়ে এখনো উপাচার্য নিয়োগ দেওয়া হয়নি। এটি অত্যন্ত দুঃখজনক। আমরা অনতিবিলম্বে একজন সৎ ও দক্ষ উপাচার্য নিয়োগের দাবি জানাচ্ছি। এ সময় উপাচার্য নিয়োগ না দেওয়া পর্যন্ত কর্মসূচি অব্যাহত থাকবে বলে ঘোষণা দেন তারা।

এসএস

Wordbridge School
Link copied!