• ঢাকা
  • শনিবার, ২১ সেপ্টেম্বর, ২০২৪, ৬ আশ্বিন ১৪৩১

ইবিতে ভিসি নিয়োগের দাবিতে ফের মহাসড়ক অবরোধ


ইসলামী বিশ্ববিদ্যালয় প্রতিনিধি সেপ্টেম্বর ২১, ২০২৪, ০২:৪৩ পিএম
ইবিতে ভিসি নিয়োগের দাবিতে ফের মহাসড়ক অবরোধ

কুষ্টিয়া: ইসলামী বিশ্ববিদ্যালয়ে (ইবি) ভিসি নিয়োগের দাবিতে আবারও কুষ্টিয়া-খুলনা মহাসড়ক অবরোধ করেছে সাধারণ শিক্ষার্থীরা। শনিবার (২১ সেপ্টেম্বর) বেলা সাড়ে ১১ টার দিকে বিশ্ববিদ্যালয় প্রধান ফটক সংলগ্ন মহাসড়ক অবরোধ করেন তারা। ফলে সড়কের উভয়দিকে কয়েক কিলোমিটার এলাকা জুড়ে যানজটের সৃষ্টি হয়। পরে দুপুর পৌনে ২টার দিকে শিক্ষার্থীরা সড়ক ছেড়ে দিলে যান চলাচল স্বাভাবিক হয়।

এর আগে, বেলা ১১টার দিকে বিশ্ববিদ্যালয়ের বটতলা থেকে বিক্ষোভ মিছিল বের করেন শিক্ষার্থীরা। মিছিলটি ক্যাম্পাসের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে প্রধান ফটক হয়ে কুষ্টিয়া-খুলনা মহাসড়কে এসে মিলিত হয়।পরে মহাসড়ক অবরোধ করেন তারা।

এ সময় শিক্ষার্থীরা ‘ভিসি ভিসি ভিসি চাই, ইবিতে ভিসি চাই’, ‘সবাই যখন স্বর্গে, ইবি কেন মর্গে’, ‘ভিসি নিয়ে নয়-ছয়, আর নয় আর নয়’, ‘ঢাবি রাবি ভিসি পায়, ইবি কেন পিছিয়ে যায়’ প্রভৃতি স্লোগান দেন।

মহাসড়ক অবরোধ চলাকালে শিক্ষার্থীরা বলেন, ৫ আগস্টে সরকার পতনের পরে ঢাবি, জাবি, চবি, বেরোবিসহ অধিকাংশ বিশ্ববিদ্যালয়ে ভিসি নিয়োগ দেওয়া হয়েছে। কিন্তু স্বাধীন বাংলাদেশের প্রথম বিশ্ববিদ্যালয় এই ইসলামী বিশ্ববিদ্যালয়ে ভিসি নিয়োগ দেওয়া হয়নি। আমরা ভিসি নিয়ে আর কোন নয় ছয় চাই না। অনতিবিলম্বে ইবিতে ভিসি নিয়োগের ব্যবস্থা করতে হবে। সৎ, দক্ষ ও শিক্ষার্থীবান্ধব, অ্যাকাডেমিশিয়ান ভিসি চাই। কোনো দুর্নীতিবাজ যেন ইবির ভিসি না হয়।

এসএস

Wordbridge School
Link copied!