• ঢাকা
  • শুক্রবার, ২৭ সেপ্টেম্বর, ২০২৪, ১১ আশ্বিন ১৪৩১

চবিতে ক্লাস শুরু ৬ অক্টোবর


নিজস্ব প্রতিবেদক:  সেপ্টেম্বর ২৬, ২০২৪, ০৯:৪৯ পিএম
চবিতে ক্লাস শুরু ৬ অক্টোবর

চট্টগ্রাম: দীর্ঘ আড়াই মাস পর আগামী ৬ অক্টোবর থেকে শুরু হতে যাচ্ছে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের (চবি) সশরীরে ক্লাস-পরীক্ষা। বৃহস্পতিবার (২৬ সেপ্টেম্বর) বিকাল সাড়ে ৩টায় উপাচার্যের সম্মেলন কক্ষে আয়োজিত এক জরুরি সিন্ডিকেট সভায় এ সিদ্ধান্ত নেওয়া হয়।

বিষয়টি নিশ্চিত করে বিশ্ববিদ্যালয়ের ভারপ্রাপ্ত রেজিস্ট্রার কেএম নুর আহমদ বলেন, আজকের জরুরী সিন্ডিকেট সভায় সিন্ধান্ত নেওয়া হয় যে, বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা হলে আসনের জন্য ২৯ সেপ্টেম্বর থেকে ২ অক্টোবর পর্যন্ত অনলাইনে আবেদন করবে৷ এরপর ৩ অক্টোবর আসনের ফলাফল প্রকাশ করা হবে। শিক্ষার্থীরা ৫ অক্টোবর ফলাফলের ভিত্তিতে হলে নিজ নিজ আসনে গ্রহণ করতে পারবে৷ এরপর ৬ অক্টোবর থেকে সশরীরে বিশ্ববিদ্যালয়ের ক্লাস-পরীক্ষা শুরু হবে।

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের ছাত্রদের হলগুলোতে সর্বশেষ ২০১৭ সালের জুন মাসে আসন বরাদ্দ দেওয়া হয়েছিল। এরপর ২০১৯ এবং ২০২২ সালে দুই দফায় আসন বরাদ্দের বিজ্ঞপ্তি দিলেও শেষ পর্যন্ত কর্তৃপক্ষের এ উদ্যোগ আলোর মুখ দেখেনি।

বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের মুখে গত ১৭ জুলাই অনির্দিষ্টকালের জন্য বন্ধ ঘোষণা করা হয় চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়। এরপর থেকেই বন্ধ রয়েছে আসাবিক হল এবং শরীরে ক্লাস পরীক্ষা। ৫ আগস্ট গণঅভ্যুত্থানের পর চবি শিক্ষার্থীরা শুরু করেন প্রশাসনের পদত্যাগের দাবিতে আন্দোলন। আন্দোলনের মুখে গত ১২ আগস্ট উপাচার্যসহ প্রশাসনের পদত্যাগের পর গত ১৮ সেপ্টেম্বর নতুন উপাচার্য উপাচার্য হিসেবে নিয়োগ দেওয়া হয় অধ্যাপক ড. মুহাম্মদ ইয়াহ্ইয়া আখতারকে। দায়িত্ব নেওয়ার এক সপ্তাহের মাথায় জরুরী সিন্ডিকেট সভার সিদ্ধান্ত শরীরে ক্লাস পরীক্ষা শুরুর তারিখ ঘোষণা করে নতুন প্রশাসন।  

আইএ

Wordbridge School
Link copied!