• ঢাকা
  • বৃহস্পতিবার, ১৭ অক্টোবর, ২০২৪, ৩১ আশ্বিন ১৪৩১

বিয়ের ১৬ বছর পর একসঙ্গে এইচএসসি পাস করলেন স্বামী-স্ত্রী


নিজস্ব প্রতিবেদক:  অক্টোবর ১৬, ২০২৪, ০৯:৪৩ পিএম
বিয়ের ১৬ বছর পর একসঙ্গে এইচএসসি পাস করলেন স্বামী-স্ত্রী

কিশোরগঞ্জ: কিশোরগঞ্জের কুলিয়ারচর উপজেলায় এক দম্পতি (স্বামী-স্ত্রী) একইসঙ্গে এইচএসসি পরীক্ষা পাস করেছেন। বিয়ের ১৬ বছর পর একসঙ্গে এইচএসসি পাস করলেন তারা।

৪৩ বছর বয়সী স্বামী মো.বদিউল আলম নাঈম পেয়েছেন জিপিএ ৪ দশমিক ২৯ এবং ৩৩ বছর বয়সী স্ত্রী শারমীন আক্তার পেয়েছেন জিপিএ ৪ দশমিক ৫।

মঙ্গলবার (১৫ অক্টোবর) প্রকাশিত এইচএসসি পরীক্ষার ফলাফলে এ তথ্য জানা গেছে।

এ বছর কুলিয়ারচর উপজেলার লক্ষ্মীপুর টেকনিক্যাল অ্যান্ড বিএম কলেজ থেকে কারিগরি শিক্ষা বোর্ড ঢাকার অধীনে এইচএসসি পরীক্ষা দিয়েছিলেন এই দম্পতি।

জানা গেছে, মো. বদিউল আলম নাঈম জেলার কুলিয়ারচর উপজেলার ছয়সূতী ইউনিয়নের দ্বাড়িয়াকান্দি গ্রামের মো. কনু মিয়া ও মোছাম্মাৎ সাজেদা দম্পতির ছেলে। ১৯৯৭ সালে তার এসএসসি পরীক্ষায় অংশগ্রহণ করার কথা থাকলেও সে বছর পরীক্ষা দেওয়া হয়নি। ২০০৮ সালে বিয়ে করেন কুমিল্লা জেলার হোমনা থানার মঙ্গলকান্দি গ্রামের মো. ইসমাইল হোসেন ও মায়া বেগম দম্পতির মেয়ে শারমীন আক্তারকে। নবম শ্রেণিতে পড়া অবস্থায় বিয়ে হয় শারমীনের।

২০১০ সালে তার এসএসসি পরীক্ষায় অংশগ্রহণ করার কথা থাকলেও সন্তান গর্ভে আসায় আর পরীক্ষা দেওয়া হয়নি।

নাঈম-শারমীন দম্পতি উন্মুক্ত বিশ্ববিদ্যালয়ের অধীনে বিন্নাবাইদ দারুল উলুম দাখিল মাদরাসায় ভর্তি হন। এরপর ২০২২ সালে অনুষ্ঠিত এসএসসি পরীক্ষায় নাঈম জিপিএ ৪ দশমিক ৯৫ এবং স্ত্রী শারমীন জিপিএ ৫ পেয়েছিলেন।  

বর্তমানে নাঈম-শারমীন দম্পতির দুই মেয়ে ও এক ছেলে সন্তান রয়েছে। তাদের বড় মেয়ে বুশরা আক্তার বীথি স্থানীয় ছয়সূতী ইউনিয়ন হাই স্কুল অ্যান্ড কলেজের দশম শ্রেণির ছাত্রী ও মেজো ছেলে রেদোয়ান আলম সিয়াম একই স্কুলের ষষ্ঠ শ্রেণীর ছাত্র। সবার ছোট মেয়ে তাসনীম (৫) এখনও স্কুলে ভর্তি হয়নি।

প্রবল ইচ্ছাশক্তি আর শিক্ষা গ্রহণে আত্মপ্রত্যয়ী নাঈম-শারমীন দম্পতির এইচএসসি পাস করা এখন আলোচনায়। কুলিয়ারচর উপজেলাসহ সারা জেলায় মানুষের মুখে মুখে সে কথা।  

এছাড়াও স্বামী-স্ত্রীর একসঙ্গে এইচএসসি পাশের খবর সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে ভাইরাল হয়েছে।

আইএ

Wordbridge School
Link copied!