• ঢাকা
  • বুধবার, ২৩ অক্টোবর, ২০২৪, ৭ কার্তিক ১৪৩১
সমকামিতাসহ নানা অভিযোগ

ইবি শিক্ষককে বিভাগীয় কার্যক্রম থেকে বিরত থাকার নির্দেশ


ইসলামী বিশ্ববিদ্যালয় প্রতিনিধি অক্টোবর ২৩, ২০২৪, ০৮:৩৬ পিএম
ইবি শিক্ষককে বিভাগীয় কার্যক্রম থেকে বিরত থাকার নির্দেশ

কুষ্টিয়া: ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) ডেভেলপমেন্ট স্টাডিজ বিভাগের সহকারী অধ্যাপক হাফিজুল ইসলামকে বিভাগের একাডেমিক ও পরীক্ষা সংক্রান্তসহ বিভাগীয় সকল প্রকার কার্যক্রম থেকে বিরত থাকার নির্দেশ দিয়েছে বিশ্ববিদ্যালয় প্রশাসন। তার বিরুদ্ধে আনিত অভিযোগ তদন্তে গঠিত কমিটির চূড়ান্ত সিদ্ধান্ত না আসা পর্যন্ত এ নির্দেশ বহাল থাকবে। 

বুধবার (২৩ অক্টোবর) বিশ্ববিদ্যালয়ের ভারপ্রাপ্ত রেজিস্ট্রার এইচ এম আলী হাসান স্বাক্ষরিত একটি চিঠি ওই শিক্ষক বরাবর প্রদান করা হয়েছে।

চিঠি অনুযায়ী, হাফিজুল ইসলামের বিরুদ্ধে সংঘটিত শিক্ষার্থীদের আন্দোলনের পরিপ্রেক্ষিতে এবং তাদের লিখিত ও মৌখিক অভিযোগের ভিত্তিতে গঠিত তদন্ত কমিটির কাজ চলমান রয়েছে। তাই তদন্ত কার্যক্রমের চূড়ান্ত সিদ্ধান্ত না আসা পর্যন্ত তাকে বিভাগের একাডেমিক ও পরীক্ষা সংক্রান্তসহ বিভাগীয় সকল কার্যক্রম থেকে বিরত থাকতে বলা হয়েছে। 

উল্লেখ্য, সহকারী অধ্যাপক হাফিজুল ইসলামের বিরুদ্ধে ছাত্রীদের নিয়ে কুরুচিপূর্ণ মন্তব্য, গালিগালাজ, তার বিরুদ্ধে গেলে রেজাল্ট কমিয়ে দেওয়া, ছাত্রীদের পোশাক নিয়ে বাজে মন্তব্য, পরীক্ষায় ফেল করানোর ভয় দেখানো, সমকামিতা, শিক্ষার্থীদের মানসিক অত্যাচারসহ নানা গুরুতর অভিযোগ করেন বিভাগটির বিভিন্ন বর্ষের শিক্ষার্থীরা। তাদের অভিযোগের প্রেক্ষিতে তদন্ত কমিটি গঠন করে।

এছাড়াও তাকে স্থায়ী বহিষ্কারের দাবিতে একাধিকবার মানববন্ধন, প্রধান ফটকে তালা দিয়ে বিক্ষোভ এবং কুশপুত্তলিকা দাহ করে বিভাগের শিক্ষার্থীরা।

এসএস

Wordbridge School
Link copied!