• ঢাকা
  • শুক্রবার, ২০ সেপ্টেম্বর, ২০২৪, ৪ আশ্বিন ১৪৩১

রক্তে ইনফেকশন, অসুস্থতা নিয়েও শুটিং শেষ করলেন সিয়াম


বিনোদন প্রতিবেদক আগস্ট ৩০, ২০২৩, ০১:১৭ পিএম
রক্তে ইনফেকশন, অসুস্থতা নিয়েও শুটিং শেষ করলেন সিয়াম

ঢাকা : কয়েক দিন পরই মুক্তি পেতে যাচ্ছে সাইবার যুদ্ধ নিয়ে নির্মিত দেশের প্রথম থ্রিলার সিনেমা ‘অন্তর্জাল’। এরমধ্যে বেশ কয়েকবার মুক্তির তারিখ পেছালেও এবার তারা সিদ্ধান্তে অটল। সিনেমা মুক্তির দিন ঘনিয়ে এলেও এখনো বাকি রয়েছে গানের দৃশ্যায়ন।

সেই অংশ শেষ করতে মঙ্গলবার (২৯ আগস্ট) দিনভর সিনেমাটির টাইটেল ট্র্যাকের শুটিং করেছেন সিনেমাটির কেন্দ্রীয় চরিত্রে অভিনয় করা সিয়াম আহমেদ। তার সঙ্গে ছিলেন বিদ্যা সিনহা মিম। আগের দিন রিহার্সেলে অংশ নিয়ে মঙ্গলবার বিএফডিসিতে শুটিং করেন তারা।

কিছুদিন আগেই পরিবার নিয়ে কক্সবাজার থেকে ঘুরে এলেন নায়ক। সেখানে গিয়ে অসুস্থ হয়ে পড়েন তিনি। এরপর ঢাকায় ফিরে চিকিৎসকের শরণাপন্ন হলে ডাক্তার জানান, তার রক্তে ইনফেকশন হয়েছে। সম্পূর্ণ বিশ্রামে থাকার নির্দেশ দিয়েছেন। কিন্তু অসুস্থ শরীর নিয়েই নায়ক হাজির হলেন গানের দৃশ্যে।

সিয়াম আহমেদ বলেন, ‘ডাক্তার দেখানোর পর তারা জানান, আমার নাকি রক্তে ইনফেকশন হয়েছে, সম্পূর্ণ বিশ্রামে থাকতে বলেছেন। এরমধ্যে আমাদের ‘অন্তর্জাল’ সিনেমার টাইটেল ট্র্যাকের শুটিং বাকি। সামনে সিনেমা রিলিজ, এখন যদি বাসায় শুয়ে থাকি তাহলে কাজটা তো শেষ হবে না। আমার জন্য শুটিং আটকে থাকবে, এমনটা চাই না কখনো। সোমবার সারা দিন রিহার্সেল করেছি, মঙ্গলবার শুটিং করেছি। কথা বলতে পারছি না ঠিকমতো, কষ্ট হচ্ছে তারপরও কাজটা শেষ করা আমার দায়িত্বের মধ্যে পড়ে।’

সিনেমাটি নিয়ে বেশ কয়েকবার মুক্তির ঘোষণা এসেছিল, পরে তা পিছিয়ে যায়। এতবার একটা সিনেমার মুক্তি পেছালে সেটা নিয়ে তো দর্শকের আগ্রহ কমে যায়। এমতাবস্থায় কী মনে হচ্ছে, দর্শকরা সিনেমাটিকে গ্রহণ করবে তো? এমন প্রশ্নে ‘পোড়ামন ২’ খ্যাত নায়কের উত্তর, ‘আমার মনে হয়, প্রশ্নটা পরিচালককে করা উচিত। একটা কাজ যখন দর্শকের সামনে আনব তখন সেটাকে প্রপারলি নিয়ে আসা উচিত। অসম্পূর্ণ কাজ তো দর্শকের সামনে আনা যাবে না।

এতদিন ধরে আমরা একটা কাজের সঙ্গে যুক্ত, যেরকম প্রজেক্টের কাজ আগে আমাদের এখানে হয়নি। আমরা স্বাভাবিকভাবেই চাইব পুরো কাজটা সম্পন্ন করে সেটা তাদের দেখাতে। দর্শকের জন্য অবশ্যই এটা নতুন কিছু হবে।’

নিশ্চয়ই শুনেছেন, আপনাদের সিনেমার সঙ্গে একইদিনে মুক্তি পেতে যাচ্ছে শাহরুখ খানের ‘জাওয়ান’ সিনেমা। নিজের দেশের সিনেমা, নিজের সিনেমার সঙ্গে ভারতীয় হিন্দি সিনেমা, আরেকটু ভেঙে বললে এই মুহ‚র্তে আপনার প্রতিযোগী বলিউডের শাহরুখ খান; বিষয়টিকে কীভাবে দেখছেন? সিয়ামের স্পষ্ট উত্তর, ‘আমি কোনো কিছুই অনুভব করছি না। বাংলাদেশের দর্শকরা সিদ্ধান্ত নেবে যে তারা কোন সিনেমাটা দেখবে। এখানে তো কেউ কাউকে আটকে রাখতে পারবে না। যার যে সিনেমা ভালো লাগবে, সে সেটা দেখবে।

একাধিক ছবি মুক্তি পেলে তো কারও কোনো ক্ষতি নেই, বরং সেটা আরও ভালো। একটা উৎসবমুখর পরিবেশ থাকবে। মানুষ আলোচনা করবে, সিনেমাগুলো নিয়ে কথা বলবে। সেসব আলোচনা থেকে আরও পাঁচজন দর্শক সিনেমা হলে যাবে।

তবে অতীতের ইতিহাস বলে, দর্শকরা আগে নিজের দেশের সিনেমাকে সাপোর্ট করে, ভালোবাসা দেখায় তারপর অন্যকিছু। ভালো সিনেমার পাশে তারা সবসময় ছিল এবং সামনেও থাকবে।

যেহেতু আমাদের সিনেমাটা একদম নতুন জনরার, নতুন বিষয় নিয়ে সেটা তাদের একটা বাড়তি আগ্রহের কারণ হবে এবং তারা সেটাকে সাপোর্ট করবে। স্বভাবতই, দর্শকরা ‘অন্তর্জাল’কে একটা চান্স দেবে।’

আইসিটি ডিভিশনের উদ্যোগে নির্মিত ‘অন্তর্জাল’ সিনেমাটি পরিচালনা করেছেন দীপংকর দীপন। এতে কেন্দ্রীয় চরিত্রে সিয়াম ছাড়াও অভিনয় করেছেন বিদ্যা সিনহা মিম, এ বি এম সুমন, সুনেরাহ্ বিনতে কামাল, মাশরুর ইনান প্রমুখ।

এমটিআই

Wordbridge School
Link copied!