• ঢাকা
  • রবিবার, ০৮ সেপ্টেম্বর, ২০২৪, ২৪ ভাদ্র ১৪৩১

জীবন-মৃত্যুর সন্ধিক্ষণে জুয়েল


বিনোদন ডেস্ক জুলাই ২৬, ২০২৪, ০১:০২ পিএম
জীবন-মৃত্যুর সন্ধিক্ষণে জুয়েল

ঢাকা: জীবন-মৃত্যুর সন্ধিক্ষণে নব্বইয়ের দশকের জনপ্রিয় সংগীতশিল্পী হাসান আবিদুর রেজা জুয়েল। তীব্র শ্বাসকষ্ট নিয়ে বৃহস্পতিবার (২৫ জুলাই) রাত থেকে তিনি রাজধানীর একটি বেসরকারি হাসপাতালের আইসিইউতে ভর্তি আছেন। সেখানে তাকে লাইফ সাপোর্ট দিয়ে রাখা হয়েছে।

গণমাধ্যমকে এসব তথ্য নিশ্চিত করেছেন কণ্ঠশিল্পী জুয়েলের স্ত্রী সঙ্গীতা। তিনি জানিয়েছেন, গায়কের রক্তে প্লাটিলেট এবং রোগ প্রতিরোধ ক্ষমতা একেবারেই কমে গেছে।

জানা গেছে, ২০১১ সালে তার লিভার ক্যান্সার ধরা পড়ে। এরপর ফুসফুস এবং হাড়েও ক্যান্সার সংক্রমিত হয়। তখন থেকেই দেশে ও দেশের বাইরের বিভিন্ন হাসপাতালে তার চিকিৎসা চলছিল।

১৯৯৩ সালে জুয়েলের প্রথম অ্যালবাম ‘কুয়াশা প্রহর’ প্রকাশিত হয়। এরপর একে একে প্রকাশিত হয় ‘এক বিকেলে (১৯৯৪)’, ‘আমার আছে অন্ধকার’ (১৯৯৫), ‘একটা মানুষ’ (১৯৯৬), ‘দেখা হবে না’ (১৯৯৭), ‘বেশি কিছু নয়’ (১৯৯৮), ‘বেদনা শুধুই বেদনা’ (১৯৯৯), ‘ফিরতি পথে’ (২০০৩), ‘দরজা খোলা বাড়ি’ (২০০৯) এবং ‘এমন কেন হলো’ (২০১৭)।

একটি করে গান নিয়ে প্রকাশিত হয়েছে আরও দুটি অ্যালবাম ‘তাতে কি বা আসে যায়’ (২০১৬) এবং ‘এই সবুজের ধানক্ষেত’ (২০১৬)। ১০টি একক অ্যালবামের মধ্যে সবচেয়ে বেশি জনপ্রিয়তা পেয়েছে ‘এক বিকেলে’ অ্যালবামটি। এটি প্রকাশের পর তার নাম হয়ে যায় ‘এক বিকেলের জুয়েল’।

সংগীতের পাশাপাশি টেলিভিশন অনুষ্ঠান নির্মাতা ও ইভেন্ট ম্যানেজমেন্টের সঙ্গেও যুক্ত জুয়েল। এই গায়ক যেন লাইফ সাপোর্ট থেকে সুস্থ হয়ে ফিরে আসতে পারেন, এ জন্য সবার কাছে দোয়া চেয়েছেন তার স্ত্রী সঙ্গীতা।

আইএ

Wordbridge School
Link copied!