• ঢাকা
  • শুক্রবার, ২০ সেপ্টেম্বর, ২০২৪, ৫ আশ্বিন ১৪৩১

নীরবতা ভেঙ্গে আন্দোলনে একাত্মতা ঘোষণা জেমস-পার্থ


বিনোদন ডেস্ক আগস্ট ৩, ২০২৪, ০১:১৭ পিএম
নীরবতা ভেঙ্গে আন্দোলনে একাত্মতা ঘোষণা জেমস-পার্থ

ঢাকা : সরকারি চাকুরিতে কোটা সংস্কারের দাবিতে আন্দোলনে উদ্ভুত পরিস্থিতিতে নিহতের ঘটনার বিচারসহ ৯ দফা দাবিতে শিক্ষার্থীদের চলমান আন্দোলনের পক্ষে অবস্থান নিয়েছেন দেশের বিভিন্ন শ্রেণি-পেশার মানুষ। এবার শিক্ষার্থীদের আন্দোলনের সঙ্গে একাত্মতা ঘোষণা করলেন দেশের শীর্ষ ব্যান্ড তারকা মাহফুজ আনাম জেমস ও পার্থ বড়ুয়া।  

এদিকে শিক্ষার্থীদের ওপর হামলা ও হত্যার প্রতিবাদে বেশির ভাগ মানুষ ফেসবুক ওয়ালে প্রোফাইল ও কাভার ফটোতে লাল রং দিয়ে রেখেছেন। সেই তালিকায় যোগ দিয়েছেন জেমস। লাল রঙের মাঝখানে বাংলাদেশের মানচিত্রের একটি ছবি ফেসবুকে পোস্ট করেছেন তিনি সম্প্রতি। মুহূর্তেই তার এই ছবি ভাইরাল হয়ে যায়।

অন্যদিকে একইদিনে সোলস ব্যান্ডের প্রধান পার্থ বড়ুয়া সোশ্যাল মিডিয়ায় একটি পোস্ট করে লিখেন, আর কিন্তু চুপ থাকা উচিত হবে না মনে হচ্ছে।

এর আগে কোটা সংস্কার আন্দোলনের মধ্যে গত বুধবার এক ফেসবুক পোস্টে হেভি মেটাল ব্যান্ড ক্রিপটিক ফেইট জানিয়েছে, তারা এবার জয় বাংলা কনসার্টে গাইবে না। একই সুরে সুর মিলিয়েছে আরও কয়েকটি ব্যান্ড।

অপরদিকে শিল্পী, গীতিকার, সুরকারসহ সংগীতাঙ্গনের অনেকেই শিক্ষার্থীদের আন্দোলনের পক্ষে নিজেদের অবস্থান জানান দিয়েছেন।  চলমান ছাত্র আন্দোলনে সংহতি জানিয়ে ‘দৃশ্যমাধ্যম শিল্পীসমাজ’-এর ব্যানারে রাজপথে নামেন চলচ্চিত্র, আলোকচিত্র, থিয়েটারসহ শোবিজের নানা অঙ্গনের শিল্পী ও কর্মীরা। এ তালিকায় ছিলেন মামুনুর রশীদ, মোশাররফ করিম, ইরেশ যাকের, সিয়াম আহমেদ, আজমেরী হক বাঁধন, মোস্তফা মনওয়ার, সাবিলা নূর, রাফিয়াত রশিদ মিথিলা, নাজিয়া হক অর্ষা, শ্যামল মাওলা, নির্মাতা নূরুল আলম আতিক, আকরাম খান, অমিতাভ রেজা চৌধুরী, মাতিয়া বানু শুকু, রেদওয়ান রনি, আশফাক নিপুণ, আদনান আল রাজিব, পিপলু আর খান, সৈয়দ আহমেদ শাওকী প্রমুখ।

এমটিআই

Wordbridge School
Link copied!