• ঢাকা
  • শুক্রবার, ২৭ সেপ্টেম্বর, ২০২৪, ১১ আশ্বিন ১৪৩১

মধ্যরাতে জনপ্রিয় নির্মাতা রিংকু আটক


বিনোদন ডেস্ক সেপ্টেম্বর ২৪, ২০২৪, ১১:১৪ এএম
মধ্যরাতে জনপ্রিয় নির্মাতা রিংকু আটক

ঢাকা : তরুণ ও প্রতিভাবান নাট্য নির্মাতা রাফাত মজুমদার রিংকু। টেলিভিশন নাটক এবং ওয়েব সিরিজ নির্মাণের জন্য দর্শকদের মাঝে জনপ্রিয়তা অর্জন করেছেন। এবার এই জনপ্রিয় নির্মাতা কে আটক করেছে পুলিশ। সোমবার (২৩ সেপ্টেম্বর) রাতে গুলশান থানা এলাকা থেকে সন্দেহভাজন হিসেবে আটক করা হয় তাকে। গণমাধ্যমকে রিংকুকে আটক করার খবরটি নিশ্চিত করেছেন গুলশান থানার ওসি তৌহিদ আলম।

এদিকে রিংকু আটকের খবর শুনে সামাজিক যোগাযোগমাধ্যমে এক পোস্টে অভিনেতা খায়রুল বাসার বলেন, ‘আমি বিশ্বাস করি এবং আমি জানি, নির্মাতা রাফাত মজুমদার রিংকু কখনও কারোর ক্ষতির কারণ হতে পারে না। নির্মাতা রিংকুকে যারা চিনেন বা জানেন তারাও তা ভালো করেই জানার কথা।

তাকে কি কারণে মধ্য রাতে আটক করা হয়েছে তা এখনও জানা যায়নি। যদি রাজনৈতিক প্রতিহিংসার শিকার হয়ে সে আটক হয়ে থাকে, তাহলে এই পরিবর্তিত সময়ে সকলের উচিত যার যার অবস্থান থেকে এমন পদক্ষেপের প্রতিবাদ করা। দ্রুত নির্মাতা রিংকুকে মুক্তি দেওয়া হোক।

জনপ্রিয় নির্মাতা দীপংকর দীপন তার ফেসবুকে লিখেছেন, ‘তরুণ নাট্য নির্মাতা রাফাত মজুমদার রিংকু আটক। এই মধ্যরাতে তার আটকের খবরটা জানানোর জন্য আমরা প্রস্তুত ছিলাম না। কিন্তু রাত সাড়ে বারোটার দিকে ফোনটা আসে। আটক করা হয়েছে রিংকুকে। এখন আছে গুলশান থানায়। কেন কি কারনে আটক জানা যায়নি। একজন নির্মাতা কে এত রাতে আটকের তীব্র প্রতিবাদ জানাই।’

তিনি আরও বলেন, ‘শিল্পী কলাকুশলীসহ সবার বিপদে সবার আগে এগিয়ে আসা এই নির্মাতার এখনই মুক্তি চাই। যার নতুন নাটক আর গল্পের খবর জানানোর কথা তার হাতকড়া পড়ার খবর জানানোর জন্য দুঃখিত। আমরা তার দ্রুত মুক্তির দাবী জানাচ্ছি ‘
 
দীর্ঘদিন ধরেই নিয়মিত নাটক নির্মাণ করছেন রিংকু। তার নির্মিত কাজগুলো সমসাময়িক সামাজিক বাস্তবতার প্রতিফলন এবং নতুন ধাঁচের হওয়ায় তরুণদের মধ্যে বিশেষভাবে জনপ্রিয় তিনি। নির্মাতার গল্প বলার ধরন এবং বিষয়বস্তু দারুণ আকৃষ্ট করে দর্শকদের।তিনি বিভিন্ন ধরনের নাটক নির্মাণ করে থাকেন, যেমন রোম্যান্স, থ্রিলার এবং সামাজিক সমস্যা নির্ভর গল্প। তার নির্মাণে ক্যামেরার কাজ, পরিচালনা এবং গল্পের গভীরতা বেশ প্রশংসিত। রিংকুর নির্মিত নাটকের সংখ্যা দেড় শতাধিক। তার নাটকগুলোর মধ্যে রয়েছে, রঙিন আশা, পুতুলের সংসার, ইতিবৃত্ত, নরসুন্দরী, কবর, বন্ধন, ব্লগার মিতু, জাল, কাটুস, অতিরিক্ত, নোঙ্গর, রিকশা গার্লসহ প্রায় এক শতাধিক নাটক নির্মাণ করেছেন।

ইউআর

Wordbridge School
Link copied!