• ঢাকা
  • সোমবার, ০৭ অক্টোবর, ২০২৪, ২২ আশ্বিন ১৪৩১

‘ছোট পর্দার সব তারকাই বিছানায় গিয়ে সফল হয়েছে’


বিনোদন ডেস্ক অক্টোবর ৭, ২০২৪, ০৪:৪০ পিএম
‘ছোট পর্দার সব তারকাই বিছানায় গিয়ে সফল হয়েছে’

ঢাকা: ছোট পর্দার জনপ্রিয় অভিনেত্রী আশা নেগি। অভিনয় করেছেন ‘পবিত্র রিশতা’র মতো বেশ কিছু দর্শকপ্রিয় মেগাসিরিয়ালে। এই অভিনেত্রীকেও ক্যারিয়ারের শুরুর দিকে কুপ্রস্তাবের মুখোমুখি হতে হয়েছিল। সম্প্রতি এক সাক্ষাৎকারে অভিনেত্রী জানিয়েছেন, কীভাবে এক ছোট পর্দার শুটিং কো-অর্ডিনেটর তার শয্যাসঙ্গিনী হওয়ার প্রস্তাব দিয়েছিল কাজের বিনিময়ে! 

কাস্টিং কাউচে কী ধরণের নোংরা অভিজ্ঞতার সম্মুখিন হতে হয়, এ প্রসঙ্গে হাউটারফ্লিকে এক সাক্ষাৎকারে আশা বলেন, ‘তখন কো-অর্ডিনেটর ছিল। কিন্তু কো-অর্ডিনেটর ছাড়াও কিছু লোকজন থাকত, যাদের ওখানে সেই ভাবে কোনো কাজ থাকত না।

অভিনেত্রীর কথায়, ‘বহু বছর আগের কথা। তখন আমার বয়স মাত্র ২২ বছর। ইন্ডাস্ট্রিতে নতুন পা রেখেছি। সেই সময় ছোট পর্দায় ধারাবাহিকের কো-অর্ডিনেটররা থাকতেন। এমনই একজন ব্যক্তি আমাকে সরাসরি তার শয্যাসঙ্গিনী হওয়ার প্রস্তাব দিয়েছিলেন। জানিয়েছিলেন, এভাবেই নাকি ছোট পর্দার জগতে কাজ চলে। কাজ পেতে হলে আমাকেও এই পথ অবলম্বন করতে হবে। আর যদি সেটা না করি, তাহলে কখনোই সাফল্যের মুখ দেখব না। ছোট পর্দার সব বড় তারকাই এসব করেছে!’

আমি সরাসরি জানিয়েছিলাম ‘কম্প্রোমাইজ’ করার পথে হাঁটতে চাই না। জোর গলায় বলেছিলাম, ‘এভাবে ক্যারিয়ারে সফল হতে চাই না।’ তবে যতোই বাইরে দৃঢ়তা থাকুক না কেন, ভেতরে ভেঙে পড়েছিলাম। 

পরবর্তীতে একজন বন্ধুকেও জানিয়েছিলাম এই ঘটনার কথা। সব শুনে নিস্পৃহ গলায় সে বলেছিল, ‘তো? এমনটাই তো হয় এখানে। খুব সাধারণ ব্যাপার এসব।’

তবে এসব যে তাকে দমিয়ে রাখতে পারেননি, সে কথাও জোর গলায় জানিয়েছেন আশা নেগি। নিজের অভিনয় দক্ষতার উপর ভর করেই 'পবিত্র রিস্তা', 'বারিষ'-এর মতো বহুল জনপ্রিয় হিন্দি ধারাবাহিকে সুযোগ পেয়েছিলেন। এরপর কাজ করেন 'স্বপ্ন সে ভরে নয়না', 'বাড়ে আচ্ছে লগতে হ্যায়' এর মতো ধারাবাহিকেও।  

ইউআর

Wordbridge School
Link copied!