• ঢাকা
  • বুধবার, ১৬ অক্টোবর, ২০২৪, ৩১ আশ্বিন ১৪৩১

অমিতাভের জন্যই কি সিঁদুর পরেন রেখা?


বিনোদন ডেস্ক অক্টোবর ১৫, ২০২৪, ০২:৩৮ পিএম
অমিতাভের জন্যই কি সিঁদুর পরেন রেখা?

ঢাকা : রেখা মানেই বিতর্কে ভরা জীবন। তাকে নিয়ে আলোচনার শেষ নেই। ৬৯ বছরে কখনও নাম জড়িয়েছে অমিতাভ বচ্চনের সঙ্গে। আবার কখনও সঞ্জয় দত্তের সঙ্গে তার প্রেম নিয়ে হয়েছে চর্চা। জুটেছে ‘ঘরভাঙানি’ তকমা। তার চরিত্র নিয়ে হয়েছে কদর্য কাটাছেঁড়াও।

মাত্র ১৩ বছর বয়সে শোবিজে কাজ শুরু করতে হয়েছিল তাকে। বিয়েও করেন। দিল্লির ব্যবসায়ী মুকেশ আগরওয়াল ছিলেন তার স্বামী। বিয়ের কিছু মাসের মধ্যেই যদিও আত্মহত্যা করেন মুকেশ।

স্বামী মারা যাওয়ার পরেও রেখা সিঁদুর পরতেন। আজও সিঁদুর পরতে দেখা যায় তাকে! তা নিয়ে কম আলোচনা হয়নি। ঋষি কাপুর ও নিতু সিংয়ের বিয়েতেও সিঁদুর পরে হাজির হন রেখা। সেই ঘটনা রীতিমতো হেডলাইন দখল করেছিল। কেন আজও সিঁদুর পরেন রেখা? উত্তর দিয়েছিলেন নিজেই।

রেখার আত্মজীবনী লিখেছিলেন ইয়াসির উসমা। জানিয়েছিলেন নিতু-ঋষির বিয়েতে রেখার সিঁদুর নিয়ে যখন জোর চর্চা তখন মুখ খুলেছিলেন রেখা নিজেই। জানিয়েছিলেন, একটি শুট করছিলেন, সেখানে সিঁদুর ও মঙ্গলসূত্র পরতে হয়েছিল তাকে। সেখান থেকেই বিয়েবাড়িতে আসেন। তাড়াহুড়ায় মেকআপ তুলতে ভুলে যান। যদিও এই কারণ বিশ্বাসযোগ্য ছিল না।

অন্য এক সাক্ষাৎকারে রেখা বলেন, যে শহরে আমার জন্ম সেখানে সিঁদুর ফ্যাশনের অংশ। আমার মনে হয় সিঁদুর পরলে আমাকে দেখতে ভালো লাগে। তাই নিজের জন্যই সিঁদুর পরি। সিঁদুর আমাকে বেশ মানায়।

রেখার সিঁদুর পরা নিয়ে আসল বোমাটা ফাটান অভিনেতা পুনিত ইসারের স্ত্রী দীপালি ইসার। তিনি একবার বলেছিলেন, রেখা নাকি সিঁদুর পরেন অমিতাভ বচ্চনের জন্য। তাদের যে প্রেম ছিল এ খবর সকলেরই জানা। তবে তারা বিয়ে করেছিলেন কিনা এ নিয়ে গুঞ্জন থাকলেও সঠিক প্রমাণ আজ পর্যন্ত মেলেনি।

এমটিআই

Wordbridge School
Link copied!