• ঢাকা
  • বুধবার, ১৬ অক্টোবর, ২০২৪, ৩১ আশ্বিন ১৪৩১

‘ভুল চিকিৎসা’য় শারীরিক অবনতি থেকে মৃত্যু হল অভিনেতার


বিনোদন ডেস্ক অক্টোবর ১৫, ২০২৪, ০৩:২০ পিএম
‘ভুল চিকিৎসা’য় শারীরিক অবনতি থেকে মৃত্যু হল অভিনেতার

ঢাকা: মারা গেছেন বলিউডের জনপ্রিয় কমেডিয়ান অভিনেতা অতুল পারচুরে। গত ১৪ অক্টোবর সকালে না ফেরার দেশে পাড়ি জমান তিনি। দীর্ঘদিন ধরেই ক্যানসারে ভুগছিলেন এই অভিনেতা। মৃত্যুর সময় তার বয়স হয়েছিল ৫৭। যকৃতে ক্যানসার ধরা পড়েছিল এক বছর আগে। পাঁচ দিন আগে গুরুতর অসুস্থ হয়ে মুম্বইয়ের এক হাসপাতালে ভর্তি করানো হয়েছিল অভিনেতাকে। সোমবার হাসপাতালেই মারা যান বলিউডের খ্যাতনামী কৌতুকাভিনেতা অতুল পারচুরে।

প্রায় তিন দশক ধরে অভিনয়জগতের সঙ্গে যুক্ত ছিলেন অতুল। হিন্দি ফিল্মজগতের পাশাপাশি মরাঠি ধারাবাহিকের জগতেও কম সময়ের মধ্যে জনপ্রিয় হয়ে উঠেছিলেন তিনি। শাহরুখ খান, সলমন খান, অজয় দেবগনের মতো বলি তারকার সঙ্গে অভিনয়ের সুযোগ পেয়েছিলেন অতুল।

১৯৬৬ সালের ৩০ নভেম্বর মহারাষ্ট্রের মুম্বইয়ে জন্ম অতুলের। সেখানেই স্কুল এবং কলেজের পড়াশোনা শেষ করেছিলেন তিনি। অভিনয়ের প্রতি তাঁর আগ্রহ ছিল বরাবর। কলেজে পড়ার সময় থেকেই তিনি মরাঠি থিয়েটারে অভিনয় করতে শুরু করেছিলেন।

কম সময়ের মধ্যেই নামডাক হয় অতুলের। ‘খিচড়ি’ নামের একটি মরাঠি ছবিতে প্রথম অভিনয় করেছিলেন তিনি। ১৯৯৩ সালে মুক্তিপ্রাপ্ত অজয় দেবগন, উর্মিলা মাতন্ডকর অভিনীত ‘বেদর্দি’ নামের হিন্দি ছবিতে অভিনয় করতে দেখা গিয়েছিল তাঁকে।

তবে অসুস্থতার জন্য কপিল শর্মার শো থেকে বাদ পড়তে হয়েছিল অতুলকে। কানাঘুষো শোনা যায়, কপিল যখন তাঁর দলের সব সদস্যকে নিয়ে বিদেশে অনুষ্ঠান করতে যাওয়ার জন্য প্রস্তুত, তখন অসুস্থ থাকার কারণে বাদ পড়েছিলেন অতুল।

অতুল সাক্ষাৎকারে বলেছিলেন, ‘‘প্রাথমিক স্তরে আমার ভুল চিকিৎসা করা হয়েছিল। আমার অগ্ন্যাশয় ক্ষতিগ্রস্ত হয়েছিল। ভুল চিকিৎসার কারণে দিন দিন শারীরিক অবনতি হচ্ছিল। ঠিক মতো হাঁটাচলা করতে পারছিলাম না। কথা বলতে গিয়ে জড়িয়ে যাচ্ছিল। আমায় আরও দেড় মাস অপেক্ষা করতে বলেছিলেন চিকিৎসকেরা। তাঁরা জানিয়েছিলেন, যদি আমার অস্ত্রোপচার করানো হয় তবে যকৃতে জল জমে যাবে। সারা বছর জন্ডিসে ভুগতে পারি আমি। মৃত্যুর আশঙ্কাও রয়েছে। সব শোনার পর আমি চিকিৎসক বদলে ফেলি। কেমোথেরাপি শুরু হয় আমার।’’

চলতি বছরের এপ্রিল মাসে মরাঠি থিয়েটারে অবদানের জন্য অতুলকে পুরস্কৃত করা হয়েছিল। বলিউডের ‘শাহেনশা’ অমিতাভ বচ্চনের হাত থেকে পুরস্কার নিয়েছিলেন তিনি। সেপ্টেম্বর মাসে মরাঠি নাটকে অভিনয়ও করেছিলেন তিনি।

ইউআর


 

Wordbridge School
Link copied!