• ঢাকা
  • শনিবার, ১৯ অক্টোবর, ২০২৪, ৩ কার্তিক ১৪৩১

‘দেবদাস’-এ অভিনয় করেই মদ্যপান শুরু শাহরুখের, স্বীকার করলেন নিজেই


বিনোদন ডেস্ক অক্টোবর ১৯, ২০২৪, ১২:২৭ পিএম
‘দেবদাস’-এ অভিনয় করেই মদ্যপান শুরু শাহরুখের, স্বীকার করলেন নিজেই

ঢাকা:  কথা সাহিত্যিক শরৎচন্দ্র চট্টোপাধ্যায়ের উপন্যাস অবলম্বনে ২০০২ সালের ব্লকবাস্টার বলিউড সিনেমা “দেবদাস”। সিনেমাতে দেবদাসের চরিত্রে অভিনয় করে সুনাম কুড়িয়েছিলেন “কিং খান” শাহরুখ।

সিনেমাটিতে বাল্য-প্রেমিকা পার্বতীর সঙ্গে ছাড়াছাড়ি, তার অন্যত্র বিয়ে, পরিবারের থেকে পাওয়া আঘাত, অখুশি শিশুবেলা এই সবই পরবর্তীতে দেবদাসকে মদ্যপ ব্যক্তিতে পরিণত করে। ছবিতে অভিনয় করার জন্য মেথড অ্যাক্টিংয়ের উপরই ভরসা রেখেছিলেন শাহরুখ। বিপুল জনপ্রিয়তা পেয়েছিল তার অভিনয়।

ভারতীয় সংবাদ মাধ্যম এক প্রতিবেদনে জানিয়েছে, দেবদাসের চরিত্রে অভিনয় করার জন্য শাহরুখকে বাস্তবে মদ খেতে হয়েছিল। এমনটা সচরাচর হতে দেখা যায় না। সাধারণত, শুটিংয়ে মদ্যপ চরিত্রের জন্য অভিনেতাকে যে সব সময়ই তা পান করতে হবে, এমনটা অনেক ক্ষেত্রেই ঘটে না। মদের বোতলে অনেকটা পরিমাণ পানিতে কয়েক ছিপি সফ্ট ড্রিংঙ্ক ঢেলে তৈরি করা হয় সিকোয়েন্স। 

তবে “দেবদাস”-এ শাহরুখের বেলায় তা ঘটেনি। তিনি সত্যিই মদ খেয়ে শুটিং করেছিলেন। তিনি বলেছেন, “পেশাগত দিক থেকে মদ্যপান আমাকে বিপুল সাফল্য এনে দিয়েছে ঠিকই। তবে ব্যক্তিজীবনে শরীরে কুপ্রভাবও ফেলেছে। এই ছবি করার পরই মদ্যপান করতে শুরু করেছিলাম।”

ইউআর

Wordbridge School
Link copied!