• ঢাকা
  • বুধবার, ২৩ অক্টোবর, ২০২৪, ৭ কার্তিক ১৪৩১

পুষ্পা-২ তৈরিতে খরচ ৫০০ কোটি টাকা, মুক্তির আগে আয় হাজার কোটি!


বিনোদন ডেস্ক অক্টোবর ২৩, ২০২৪, ০১:২২ পিএম
পুষ্পা-২ তৈরিতে খরচ ৫০০ কোটি টাকা, মুক্তির আগে আয় হাজার কোটি!

ঢাকা: প্রথম ছবির সাফল্যের পর থেকেই সিকুয়েল নিয়ে চর্চা শুরু হয়। বলা হচ্ছে, অল্লু অর্জুন অভিনীত দক্ষিণী ছবি ‘পুষ্পা’র কথা। আগামী ডিসেম্বর মাসে দেশ জুড়ে ছবিটি মুক্তি পাচ্ছে। কিন্তু, তার আগেই ছবি থেকে নির্মাতারা ১ হাজার কোটি টাকা আয় করেছেন বলে খবর।

ছবিমুক্তির আগেই ছবির বিভিন্ন স্বত্ব বিক্রি করে বিনিয়োগ করা টাকা ঘরে তুলতে সক্ষম হয়েছেন নির্মাতারা। ফলে এই ছবি যে মুক্তির আগেই ‘ব্লকবাস্টার’, তা বলাই যায়। সূত্রের খবর, ৫০০ কোটি টাকা বাজেটে তৈরি হয়েছে ‘পুষ্পা ২’। কিন্তু এখনও পর্যন্ত এই ছবি প্রযোজনা সংস্থার ঘরে তার দ্বিগুণ টাকা ফিরিয়ে দিয়েছে। পরিসংখ্যান জানলে চমকে যেতে হয়।

একটি সমীক্ষায় দাবি করা হয়েছে, প্রেক্ষাগৃহে বিভিন্ন ভাষায় ‘পুষ্পা ২’ প্রদর্শনের স্বত্ব নির্মাতারা ৬৬০ কোটি টাকায় বিক্রি করেছেন। এর মধ্যে তেলুগু ভাষার স্বত্ব বিক্রি করা হয়েছে ২২০ কোটি টাকায়। ছবির হিন্দি সংস্করণের স্বত্ব বিক্রি করা হয়েছে ২০০ কোটি টাকায়। অন্য দিকে, তামিল ভাষার জন্য নির্মাতারা নিয়েছেন ৫০ কোটি টাকা। আন্তর্জাতিক পরিবেশনার স্বত্ব বিক্রি করা হয়েছে ১৪০ কোটি টাকায়।

এখানেই শেষ নয়। শোনা যাচ্ছে, এই ছবির ওটিটি, স্যাটেলাইট এবং সঙ্গীতের স্বত্ব বিক্রি হয়েছে মোট ৪২৫ কোটি টাকায়। একটি ওটিটি মাধ্যম ছবিটি ২৭৫ কোটি টাকায় কিনেছে। ছবির সঙ্গীত এবং স্যাটেলাইট স্বত্ব বিক্রি করা হয়েছে যথাক্রমে ৬৫ কোটি টাকায় এবং ৮৫ কোটি টাকায়।

ইদানীং ছবি মুক্তির আগে তার স্বত্ব বিক্রি হয়ে যাওয়া নতুন ঘটনা নয়। তবে দাবি করা হচ্ছে, এখনও পর্যন্ত মুক্তির আগে কোনও ভারতীয় ছবি ‘পুষ্পা ২’-এর মতো ব্যবসা করতে পারেনি। মুক্তির পর ছবিটি যে দেশের বক্স অফিসে নতুন নজির গড়তে পারে, সেই দাবিও করছেন সিনেমা ব্যবসা বিশেষজ্ঞদের একাংশ। শেষ পর্যন্ত ছবির ব্যবসার পরিমাণ কী হয়, সে দিকে নজর থাকবে।

ইউআর

Wordbridge School
Link copied!