• ঢাকা
  • রবিবার, ০৮ সেপ্টেম্বর, ২০২৪, ২৪ ভাদ্র ১৪৩১

বৃষ্টি ঝরলেও বাড়তে পারে তাপমাত্রা


নিজস্ব প্রতিবেদক  জুলাই ২৬, ২০২৪, ০৯:৪৭ এএম
বৃষ্টি ঝরলেও বাড়তে পারে তাপমাত্রা


নিজস্ব প্রতিবেদক

ঢাকা: দেশের সব বিভাগে বজ্রসহ বৃষ্টির পূর্বাভাস দিয়েছে আবহাওয়া অধিদফতর। কোথাও কোথাও হতে পারে ভারী বর্ষণও। তবে এর মধ্যেও তাপমাত্রা বাড়তে পারে বলে জানিয়েছে সংস্থাটি।

শুক্রবার (২৬ জুলাই) সকালে দেওয়া বার্তায় আবহাওয়া অধিদফতর দেশের সব বিভাগেই ঝড়বৃষ্টির পূর্বাভাস দিয়েছে। এর মধ্যে আট জেলার ওপর দিয়ে সর্বোচ্চ ৬০ কিলোমিটার বেগে ঝড়সহ বজ্রবৃষ্টি হতে পারে বলে আশঙ্কা করা হচ্ছে।

আবহাওয়া অফিসের তথ্যানুযায়ী, মৌসুমি বায়ুর অক্ষের বাড়তি অংশ ভারতের পাঞ্জাব, হরিয়ানা, উত্তর প্রদেশ, বিহার, পশ্চিমবঙ্গ এবং বাংলাদেশের মধ্যাঞ্চল হয়ে আসাম পর্যন্ত বিস্তৃত রয়েছে। এ ছাড়া মৌসুমি বায়ু বাংলাদেশের ওপর মোটামুটি সক্রিয় এবং উত্তর বঙ্গোপসাগরে মাঝারি অবস্থায় রয়েছে।

এদিকে বৃষ্টিপাতের মধ্যেও তাপমাত্রা বাড়বে বলে জানিয়েছে আবহাওয়া অফিস। গতকাল বৃহস্পতিবার (২৫ ‍জুলাই) দেশের সর্বোচ্চ ৩৬.৫ ডিগ্রি সেলসিয়াস তাপমাত্রা রেকর্ড করা হয়েছে চুয়াডাঙ্গায়। এদিন দেশের সর্বনিম্ন ২৫.৪ ডিগ্রি সেলসিয়াস তাপমাত্রা রেকর্ড করা হয় বান্দরবানে।

আবহাওয়া অফিস বলছে, সারা দেশে তাপমাত্রা আজ আরও বাড়তে পারে। তাপমাত্রা বৃদ্ধির প্রবণতা আগামীকাল শনিবার (২৭ জুলাই) সন্ধ্যা পর্যন্ত অব্যাহত থাকতে পারে। এরপর থেকে রোববার (২৮ জুলাই) সন্ধ্যা পর্যন্ত তাপমাত্রা প্রায় অপরিবর্তিত থাকতে পারে। 

এমএস

Wordbridge School
Link copied!