• ঢাকা
  • বুধবার, ১৮ সেপ্টেম্বর, ২০২৪, ৩ আশ্বিন ১৪৩১

কুতুবদিয়ায় ২৭৩, কক্সবাজারে ২২৫, চট্টগ্রামে ২০৩ মিলিমিটার বৃষ্টিপাত


নিজস্ব প্রতিবেদক সেপ্টেম্বর ১৪, ২০২৪, ০১:৪৫ পিএম
কুতুবদিয়ায় ২৭৩, কক্সবাজারে ২২৫, চট্টগ্রামে ২০৩ মিলিমিটার বৃষ্টিপাত

ঢাকা : গত ২৪ ঘণ্টায় সারা দেশেই কম-বেশি বৃষ্টিপাত হয়েছে। এর মধ্যে দেশের সর্বোচ্চ বৃষ্টিপাত রেকর্ড করা হয়েছে কুতুবদিয়ায় ২৭৩ মিলিমিটার। এ ছাড়া কক্সবাজারে ২২৫, চট্টগ্রামে ২০৩, সন্দ্বীপে ১৫২, গোপালগঞ্জে ৯৬, বরিশালে ৮৫, সীতাকুণ্ডে ৮৩, খুলনায় ৮০, রাজশাহীতে ৭৭ মিলিমিটার বৃষ্টিপাত রেকর্ড করা হয়েছে।

তবে আবহাওয়া অধিদপ্তর বলছে, আগামী পাঁচ দিনে বৃষ্টিপাতের প্রবণতা হ্রাস পেতে পারে এবং তাপমাত্রাও বৃদ্ধি পেতে পারে।

শনিবার (১৪ সেপ্টেম্বর) সকাল ৯টা থেকে পরবর্তী ৭২ ঘণ্টার পূর্বাভাসে এ তথ্য জানানো হয়েছে।

বৃষ্টিপাতের পূর্বাভাসে বলা হয়েছে, রংপুর, রাজশাহী, ঢাকা, ময়মনসিংহ, খুলনা, বরিশাল, চট্টগ্রাম ও সিলেট বিভাগের অধিকাংশ জায়গায় অস্থায়ীভাবে দমকা হাওয়াসহ হালকা থেকে মাঝারী ধরনের বৃষ্টি অথবা বজ্রসহ বৃষ্টি হতে পারে। সেই সাথে দেশের কোথাও কোথাও মাঝারি ধরনের ভারী থেকে অতি ভারী বর্ষণও হতে পারে।

এদিকে তাপপ্রবাহের পূর্বাভাসে বলা হয়েছে, বগুড়া, সিরাজগঞ্জ ও সিলেট জেলাসহ রংপুর বিভাগের ওপর দিয়ে মৃদু তাপপ্রবাহ বয়ে যাচ্ছে এবং তা প্রশমিত হতে পারে।

পূর্বাভাসে আরও বলা হয়েছে, সারা দেশে আজ দিন এবং রাতের তাপমাত্রা দুই থেকে তিন ডিগ্রি সেলসিয়াস হ্রাস পেতে পারে। আগামীকাল সারা দেশে দিন এবং রাতের তাপমাত্রা প্রায় অপরিবর্তিত থাকতে পারে। তবে পরশু সারা দেশে দিন এবং রাতের তাপমাত্রা দুই থেকে তিন ডিগ্রি সেলসিয়াস বৃদ্ধি পেতে পারে।

আবহাওয়া অধিদপ্তর জানিয়েছে, গতকাল দেশের সর্বোচ্চ তাপমাত্রা রেকর্ড করা হয়েছে তেঁতুলিয়ায় ৩৭.৯ ডিগ্রি সেলসিয়াস। আর সর্বনিম্ন তাপমাত্রা ছিল আজ যশোরে ২৩.০ ডিগ্রি সেলসিয়াস।

এমটিআই

Wordbridge School
Link copied!