• ঢাকা
  • শুক্রবার, ১৩ সেপ্টেম্বর, ২০২৪, ২৯ ভাদ্র ১৪৩১
ভিডিও বার্তায় সমন্বয়ক হাসনাত আবদুল্লাহ

আন্দোলন বন্ধের সিদ্ধান্ত নেবে ছাত্র-জনতা, আমি বললে বুঝবেন জোর করে দেওয়ানো


নিজস্ব প্রতিবেদক আগস্ট ৩, ২০২৪, ০১:৪১ পিএম
আন্দোলন বন্ধের সিদ্ধান্ত নেবে ছাত্র-জনতা, আমি বললে বুঝবেন জোর করে দেওয়ানো

সমন্বয়ক হাসনাত আবদুল্লাহর ছবি ভিডিও বার্তা থেকে নেওয়া

ঢাকা : বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের সমন্বয়ক হাসনাত আবদুল্লাহ বলেছেন, আন্দোলন বন্ধের সিদ্ধান্ত নেবে ছাত্র-জনতা। যদি কখনও দেখেন, আমি ঘোষণা দিয়েছি আন্দোলন বন্ধ করার, ধরে নেবেন—সেটি আমার নিজের কোনো বক্তব্য না, সেটি জোর করে বক্তব্য দেওয়া হচ্ছে।

শনিবার (৩ আগস্ট) বেলা ১টার দিকে ফেসবুক আইডিতে এক ভিডিও বার্তায় একথা জানান হাসনাত।

ভিডিও বার্তা যা বলেছেন হাসনাত

আসসালামু আলাইকুম। আমি হাসনাত আবদুল্লাহ, বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলন। আপনারা ইতোমধ্যে জানেন, আমার যে আইডিটি রয়েছে ‘হাসনাত আবদুল্লাহ’, সেটি হ্যাকড হয়েছিল। আইডিটির ওপর আমার একদিন কনট্রল ছিল না। আমি ঘোষণা করছি, এই হাসনাত আবদুল্লাহ—এই অ্যাকাউন্টটি ছাড়া আমার অন্য কোনো অক্যাউন্ট নেই। ইতোমধ্যে যতগুলো পেজ খোলা হয়েছে এবং যতগুলো অ্যাকাউন্ট খোলা হয়েছে, প্রত্যেকটি ফেইক এবং সেখান থেকে বিভ্রান্তিমূলক বিভিন্ন তথ্য দেওয়া হচ্ছে।

আমি আবারও পুনরাবৃত্তি করছি, এই যে আন্দোলনটি হচ্ছে, এটি ছাত্র-জনতার আন্দোলন, এটি প্রতিটি শ্রেণিপেশার মানুষের আন্দোলন। এখানে আমাদের বিভিন্ন সিগনেচার নকল করে সেখানে বলা হচ্ছে, আমরা নাকি আন্দোলন প্রত্যাহার করেছি। স্পষ্টভাবে ঘোষণা করছি—একজন সমন্বয়ক, দুইজন সমন্বয়ক বা পাঁচজন সমন্বয়কের সিগনেচারে এই আন্দোলন বন্ধ হবে না। এটি ছাত্র জনতার আন্দোলন। ছাত্র-জনতা হচ্ছে এই আন্দোলনের গতিপথ নির্ধারণ করবে। তারা যখন চাইবে, তারা যখন মনে করবে যে আন্দোলন বন্ধের সময় হয়েছে, তখন তারাই সিদ্ধান্ত নেবে এই আন্দোলন কখন বন্ধ হবে।

আমি হাসনাত আবদুল্লাহকে যদি কখনও দেখেন, আমি ঘোষণা দিয়েছি আন্দোলন বন্ধ করার, ধরে নেবেন—সেটি আমার নিজের কোনো বক্তব্য না, সেটি জোর করে বক্তব্য দেওয়া হচ্ছে। আমরা আপনাদের কাছে প্রত্যাশা করব, সুদিন আশা পর্যন্ত আমাদের প্রত্যাশিত দিনটি না আসা পর্যন্ত আন্দোলন চালিয়ে যাবেন। সবাই ভালো থাকবেন এবং এই আইডি থেকেই যে বার্তাটি দেওয়া হবে, সেই বার্তাটি হচ্ছে স্পষ্ট বার্তা।

এমটিআই

Wordbridge School
Link copied!