• ঢাকা
  • রবিবার, ০৮ সেপ্টেম্বর, ২০২৪, ২৪ ভাদ্র ১৪৩১

ঈদের নামাজে ইমামের সঙ্গে কী হয়েছিল মিনুর?


নিউজ ডেস্ক জুন ২০, ২০২৪, ০৭:১৬ পিএম
ঈদের নামাজে ইমামের সঙ্গে কী হয়েছিল মিনুর?

রাজশাহী: বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা মিজানুর রহমান মিনু এবার ঈদের নামাজের মোনাজাত নিয়েও বিরক্ত হয়েছেন। সোমবার (১৭ জুন) সকালে রাজশাহীর হযরত শাহ মখদুম (রহ.) কেন্দ্রীয় ঈদগাহ মাঠে ঈদের নামাজ শেষে ইমাম মুফতি মোহাম্মদ ওমর ফারুককে ‘বেয়াদব’ বলেছেন তিনি।

মুফতি ওমর ফারুক রাজশাহীর সবচেয়ে বড় এই ঈদের জামাতে ইমামতি করেন। তিনি খুতবার বাইরেও বিভিন্ন বিষয়ে কথা বলেন। খুতবা শেষে অনেকটা লম্বা সময় ধরে দোয়া করেন তিনি। এসব কারণেই ইমামের প্রতি বিরক্ত হন রাজশাহীর সাবেক সিটি মেয়র ও সাবেক সংসদ-সদস্য মিজানুর রহমান মিনু।

মিনু ইমামকে উদ্দেশ্য করে বলেন, ‘ধর্মের দোয়া পড়াবেন। বিএনপি-আওয়ামী লীগের দোয়া পড়াবেন না। বেয়াদব সব।’

দুবছর আগেও একই মাঠে ঈদুল আজহার নামাজ আদায় শেষে মিনু সে সময়ের ইমামকে ভর্ৎসনা করেছিলেন। সেদিন নামাজ আদায় শেষে মিনু ইমাম মাওলানা মুফতি মোহাম্মদ শাহাদাত আলীকে ‘দালাল’ উল্লেখ করে ভর্ৎসনা করেছিলেন। এবার সেই একই ঈদগাহে আলাদা ইমামকে বললেন ‘বেয়াদব’।

নামাজ শেষে সাংবাদিকরা মিনুর কাছে এ বিষয়ে জানতে চাইলে তিনি বলেন, নামাজে দোয়া হবে মানুষের কল্যাণের জন্য। দলীয় টান টেনে দোয়া করা ঠিক নয়। ইমামকে ‘বেয়াদব’ বলার বিষয়ে তিনি বলেন, ‘এটা আমি বলতে যাব কেন! যদি বলি তাহলে এটা স্লিপ অব টাং’।

ইমাম মুফতি মোহাম্মদ ওমর ফারুক বলেন, দোয়া সবার জন্য হয়েছে। ঈদের মাঠে আল্লাহর কাছে চাওয়া-পাওয়ার জন্য দোয়া করা হয়। কারও সমস্যা হলে তিনি চলে যাবেন, এটা নিয়ম।

সূত্র-যুগান্তর

আইএ

Wordbridge School
Link copied!