• ঢাকা
  • শনিবার, ১২ অক্টোবর, ২০২৪, ২৭ আশ্বিন ১৪৩১

সাবেক ডিবিপ্রধান হারুন এখন যুক্তরাষ্ট্রে?


নিউজ ডেস্ক অক্টোবর ৮, ২০২৪, ০৭:৫৭ পিএম
সাবেক ডিবিপ্রধান হারুন এখন যুক্তরাষ্ট্রে?

ঢাকা: শেখ হাসিনা সরকার পতনের পর থেকে আওয়ামী লীগ নেতাদের মতো আত্মগোপনে আছেন পুলিশ প্রশাসনের কয়েকজন কর্মকর্তা। এদের মধ্যে একজন ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) গোয়েন্দা শাখার (ডিবি) সাবেক প্রধান হারুন-অর-রশীদ। শেখ হাসিনা সরকার পতনের আগ মুহূর্তে তাকে ডিবি থেকে সরিয়ে দেওয়া হয়েছিল।

বিভিন্ন সময়ে কাজের জন্য আলোচনায় ছিলেন হারুন।

সাবেক প্রধানমন্ত্রী শেখ হাসিনা পদত্যাগ করে দেশ ছাড়ার পরই গুঞ্জন ওঠে আলোচিত এই পুলিশ কর্মকর্তাও দেশ ছেড়ে পালিয়েছেন। তবে এই ঘটনার পরপরই গণমাধ্যমকে তিনি জানিয়েছিলেন, তিনি দেশেই আছেন।

তবে ডিবি হারুন বর্তমানে যুক্তরাষ্ট্রের নিউইয়র্ক স্টেটের লং আইল্যান্ডে আছেন বলে খবর প্রকাশ করেছে দেশের একটি দৈনিক পত্রিকা। সূত্রের বরাত দিয়ে সেখানের একটি ভবনের সম্মেলনকক্ষে হারুন-অর-রশীদ বসে রয়েছেন- এমন একটি ছবিও প্রকাশ করা হয়েছে।

এদিকে গত রোবার দুপুরে রাজধানীর কারওয়ান বাজারে র‌্যাব মিডিয়া সেন্টারে আয়োজিত সংবাদ সম্মেলনে ডিবি হারুনের বিষয়ে কথা বলেছিলেন র‍্যাবের মুখপাত্র লেফটেন্যান্ট কর্নেল মুনীম ফেরদৌস। আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের, সভাপতিমণ্ডলীর সদস্য জাহাঙ্গীর কবির নানক ও আলোচিত পুলিশ কর্মকর্তা হারুন-অর-রশীদের গ্রেপ্তারের বিষয়ে প্রশ্ন করা হলে তিনি বলেন, ‘র‌্যাব এরই মধ্যে অনেক হেভিওয়েটকে গ্রেপ্তার করেছে। তাদের বিষয়েও আমাদের কাজ চলছে। তথ্য পেলেই সবাইকে গ্রেপ্তার করা হবে।’

তবে হারুন-অর-রশীদ সেপ্টেম্বরের শেষের দিকে দেশ ছেড়ে চলে গেছেন বলে দাবি করছে পত্রিকাটি। ২০০৬ সালে ডিভি লটারি পেয়ে তার স্ত্রী মার্কিন যুক্তরাষ্ট্রের নাগরিকত্ব পান। সে সূত্রে তারা নিয়মিত যুক্তরাষ্ট্রে যাতায়াত করতেন।

মার্কিন যুক্তরাষ্ট্রের ভিসা থাকায় গণ-অভ্যুত্থানের পর হারুন-অর-রশীদ নিউইয়র্ক স্টেটের লং আইল্যান্ডে পালিয়ে গেছেন বলে খবর পাওয়া গেছে।

আইএ

Wordbridge School
Link copied!