• ঢাকা
  • বৃহস্পতিবার, ২৪ অক্টোবর, ২০২৪, ৮ কার্তিক ১৪৩১

ডেঙ্গুতে আরও ৬ জনের মৃত্যু


নিজস্ব প্রতিবেদক জুলাই ১৬, ২০২৩, ০৮:৫২ পিএম
ডেঙ্গুতে আরও ৬ জনের মৃত্যু

ঢাকা: গত ২৪ ঘণ্টায় ডেঙ্গু আক্রান্ত হয়ে ছয়জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে দেশে চলতি বছর ডেঙ্গু আক্রান্ত হয়ে মৃত্যু বেড়ে দাঁড়ালো ১০৬ জনে। এছাড়া ২৪ ঘণ্টায় দেশে ডেঙ্গু আক্রান্ত হয়েছেন এক হাজার ৪২৪ জন।

রোববার (১৬ জুলাই) স্বাস্থ্য অধিদপ্তরের হেলথ ইমার্জেন্সি অপারেশন সেন্টার ও কন্ট্রোল রুমের ইনচার্জ ডা. মো. জাহিদুল ইসলাম স্বাক্ষরিত ডেঙ্গুবিষয়ক প্রতিবেদনে এ তথ্য জানানো হয়েছে।

এতে বলা হয়, শনিবার (১৫ জুলাই) সকাল ৮টা থেকে রোববার সকাল ৮টা পর্যন্ত দেশে ডেঙ্গু আক্রান্ত ১ হাজার ৪২৪ জনের মধ্যে ঢাকার বাসিন্দা ৭৪১ জন। ঢাকার বাইরের বাসিন্দা ৬৮৩ জন।

স্বাস্থ্য অধিদপ্তরের তথ্যমতে, চলতি বছরের ১ জানুয়ারি থেকে ১৫ জুলাই পর্যন্ত ডেঙ্গুতে আক্রান্তের সংখ্যা ২০ হাজার ৮৭৮ জন। তাদের মধ্যে দেশের বিভিন্ন হাসপাতালে ভর্তি রয়েছেন চার হাজার ৯৫৫ জন। এর মধ্যে ঢাকার ভেতরে হাসপাতালে ভর্তি রয়েছেন তিন হাজার ১৫৪ জন। আর ঢাকার বাইরে অন্যান্য বিভাগে ভর্তি রয়েছেন এক হাজার ৮০১ জন।

এসময়ের মধ্যে হাসপাতাল থেকে ছাড়পত্র পেয়েছেন ১৫ হাজার ৮১৭ জন। তাদের মধ্যে ঢাকার বাসিন্দা ১০ হাজার ৬১৪ জন এবং ঢাকার বাইরের পাঁচ হাজার ২০৩ জন। আর এসময়ে ডেঙ্গু আক্রান্ত হয়ে দেশে মারা গেছেন ১০৬ জন।

সোনালীনিউজ/এআর

Wordbridge School
Link copied!