• ঢাকা
  • রবিবার, ০৮ সেপ্টেম্বর, ২০২৪, ২৪ ভাদ্র ১৪৩১

মা দিবসে গরবিনী মায়েদের সম্মাননা জানালো ইউনিভার্সেল মেডিকেল


নিজস্ব প্রতিনিধি মে ১২, ২০২৪, ০৮:০৯ পিএম
মা দিবসে গরবিনী মায়েদের সম্মাননা জানালো ইউনিভার্সেল মেডিকেল

ঢাকা : প্রতি বছরের ন্যায় এবছরও সারাবিশ্বের মত বাংলাদেশে পালিত হয়েছে “বিশ্ব মা দিবস”। এরই ধারাবাহিকতায় রোববার (১২ মে) রাজধানীর ইউনিভার্সেল মেডিকেল কলেজ হাসপাতালের আয়োজনে একাদশ বারের মতো অনুষ্ঠিত হয়েছে বিশ্ব মা দিবসের বিশেষ সম্মাননা প্রদান অনুষ্ঠান “গরবিনী মা-২০২৪”। 

রাজধানীর মহাখালী ডিওএইচএস-এ অবস্থিত রাওয়া কনভেনশন সেন্টারে অনুষ্ঠিত এই আয়োজনে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী আ.ক.ম. মোজাম্মেল হক এমপি।

প্রধান অতিথি তার বলেন, ‘মায়ের দুধের ঋণ কোন সন্তান শোধ করতে পারে না। তাই মায়ের প্রতি বিনম্র শ্রদ্ধা অটুট রাখতে হবে সবসময়। মা আমাদের প্রথম এবং শেষ আশ্রয়। প্রধান অতিথি এমন আয়োজনের জন্য ইউনিভার্সেল মেডিকেল কলেজ হাসপাতাল কর্তৃপক্ষকে ধন্যবাদ জানান এবং এই ধারাবাহিকতা বজায় রাখার আহবান জানান।’

ইউনিভার্সেল মেডিকেল কলেজ হাসপাতালের চেয়ারম্যান ও এফবিসিসিআই এর পরিচালক প্রীতি চক্রবর্ত্তী সিআইপি’র সভাপতিত্বে অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন হাসপাতালের ব্যবস্থাপনা পরিচালক ও গরবিনী-মা সম্মাননা এর প্রধান উদ্যোক্তা ডাঃ আশীষ কুমার চক্রবর্ত্তী। অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন নন্দিত চলচ্চিত্র অভিনেতা ও সংসদ সদস্য ফেরদৌস আহমেদ এবং সংসদ সদস্য আরমা দত্ত।

অনুষ্ঠানে গরবিনী মায়েদের সম্মাননা প্রদানের প্রাক্কালে প্রত্যেক সন্তান তাদের অনুভূতি ব্যক্ত করেন। হাসপাতালের চেয়ারম্যান প্রীতি চক্রবর্ত্তী ও ব্যবস্থাপনা পরিচালক ডাঃ আশীষ কুমার চক্রবর্ত্তীর মায়ের অসুস্থতায় রোগ মুক্তি কামনায় তারা ২০১৪ সাল থেকে এই অনুষ্ঠানটি আয়োজন করে আসছেন। 

শুরুতে ৫ জন গরবিনী মাকে এই সম্মাননা প্রদান করা হয়, যেখানে প্রধান অতিথি হিসেব উপস্থিত ছিলেন প্রয়াত দেশবরেণ্য শিক্ষাবিদ ও জাতীয় অধ্যাপক ড. আনিসুজ্জামান। এবছর গরবিনী মা সম্মাননা এগারো বর্ষে পদার্পণ করেছে। অনুষ্ঠানের শুরুতে গরবিনী মায়েদের উত্তরীয় পরিয়ে দেয় ইউনিভার্সেল মেডিকেল কলেজের বিভিন্ন বর্ষের শিক্ষার্থীরা ও ইন্টার্ন চিকিৎসকরা।

এবার বিভিন্ন ক্ষেত্রে অবদান রাখার জন্য সমাজের প্রতিষ্ঠিত ১১জন সুনাগরিকের গরবিনী মা কে সম্মাননা প্রদান করা হয়েছে। তারা হলেন-ঢাকার বিশেষ জজ (সিনিয়র জেলা ও দায়রা জজ) শেখ হাফিজুর রহমান- এর মাসাহারা রহমান, বিমান বাংলাদেশ এয়ারলাইন্স লিমিটেডের পরিচালক(যুগ্ম-সচিব) হায়াত-উদ-দৌলা খাঁন এর মা সাজেদা খাতুন, যশোরের পুলিশ সুপার (অতিরিক্ত ডিআইজি পদে পদোন্নতিপ্রাপ্ত)প্রলয় কুমার জোয়ারদার বিপিএম (বার), পিপিএম এর মা সুরুচি জোয়ারদার, ঢাকা বিশ্ববিদ্যালয়ের ইংরেজি বিভাগের অধ্যাপক, একাডেমিক প্রশাসক, শিক্ষাবিদ, কবি, অনুবাদক এবং কলাম লেখক ড. সামসাদ মর্তুজা এর মা সৈয়দা নাসরিন মর্তুজা, বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের কাল্টি অব মেডিসিনের ডীন অধ্যাপক ডাঃ আবু নাসার রিজভী এর মা নাফিজা বেগম, রাজধানী উন্নয়ন কর্তৃপক্ষের প্রধান নগর পরিকল্পনাবিদ প্রকৌশলী মোঃ আশরাফুল ইসলাম এর মা হোসনে আরা, প্রথম আলোর চিফ ডিজিটাল বিজনেস অফিসার জাবেদ সুলতান পিয়াস এর মা জেবুন নেছা, জনপ্রিয় কন্ঠশিল্পী, সংগীত পরিচালক, মডেল ও অভিনেতা তাহসান রহমান খান এর মা প্রফেসর ড. জেড এন তাহমিদা বেগম, জাতীয় চলচ্চিত্র পুরষ্কারপ্রাপ্ত নন্দিত নাট্য ও চলচ্চিত্র অভিনেতা শতাব্দী ওয়াদুদ এর মা আফরোজা নাছরীন, নন্দিত অভিনেত্রী ও মডেল মেহজাবিন চৌধুরী এর মা গাজালা চৌধুরী এবং ব্র্যাক ব্যাংক - প্রথম আলো ট্রাস্ট অদম্য মেধাবী তহবিল থেকে শিক্ষা বৃত্তি প্রাপ্ত অদম্য মেধাবী লাবনী আক্তার এর মা বেবি বেগম।

গরবিনী মা-২০২৪ সম্মাননা প্রদান অনুষ্ঠানে- সকল মা’কে সম্মাননা ক্রেস্ট, মেডেল, ফ্রি মাস্টার হেল্থ চেক-আপ প্যাকেজ, উডেন পিকচার ও উপহার সামগ্রী প্রদান করা হয়।

উল্লেখ্য, গরবিনী মা সম্মাননা রাজধানীর ইউনিভার্সেল মেডিকেল কলেজ হাসপাতালের একটি সামাজিক উদ্যোগ।

আইএ

Wordbridge School
Link copied!