• ঢাকা
  • শুক্রবার, ২০ সেপ্টেম্বর, ২০২৪, ৫ আশ্বিন ১৪৩১

পরিবারের সঙ্গে দেখা করার অনুমতি পেলেন ইমরান খান


আন্তর্জাতিক ডেস্ক আগস্ট ১৫, ২০২৩, ০৪:৪৬ পিএম
পরিবারের সঙ্গে দেখা করার অনুমতি পেলেন ইমরান খান

ঢাকা : আইনজীবী ও পরিবারের সদস্যদের সঙ্গে আইনি পরামর্শ নিতে দেখা করতে পারবেন পাকিস্তানরের সাবেক প্রধানমন্ত্রী ও পাকিস্তান তেহরিক-ই-ইনসাফের (পিটিআই) চেয়ারম্যান ইমরান খান।

সোমবার (১৪ আগস্ট) ভারতীয় সংবাদমাধ্যমের প্রতিবেদনে এ তথ্য জানা গেছে।

প্রতিবেদনে বলা হয়েছে, আইনজীবীদের অভিযোগের পরিপ্রেক্ষিতে ইসলামাবাদ হাইকোর্ট কারাগারে ইমরান খানের যথাযথ চিকিৎসার ব্যবস্থা করতে নির্দেশনা দিয়েছে। এছাড়া তার সঙ্গে পরিবারের সদস্য ও বন্ধুদের দেখা সাক্ষাতের সুযোগ দিতে নির্দেশনা দেওয়া হয়েছে।

পাকিস্তান তেহরিক-ই-ইনসাফের (পিটিআই) চেয়ারম্যান ও দেশটির সাবেক প্রধানমন্ত্রী ইমরান খানকে তোশাখানা মামলায় তিন বছরের কারাদণ্ড দিয়েছে ইসলামাবাদের একটি আদালত। এরপর থেকে পাঞ্জাবের অ্যাটক কারাগারে রয়েছেন তিনি। তবে আইনজীবীদের অভিযোগ, কারাগারে তাকে পর্যাপ্ত সুযোগ-সুবিধা দেওয়া হচ্ছে না। এরই ভিত্তিতে নতুন নির্দেশনা দিয়েছে ইসলামাবাদ হাইকোর্ট।

নির্দেশনায় বলা হয়েছে, ১৯৭৮ সালের পকিস্তান জেল আইনের ৯২ ধারা অনুযায়ী, যে কোনো বন্দি আইনজীবী ও পরিবারের সদস্যদের সঙ্গে আইনি পরামর্শ নিতে দেখা করতে পারবেন।

রায় ঘোষণার পর তার দলের ভাইস চেয়ারম্যান শাহ মাহমুদ কোরেইশি বলেন, সরকার ‘প্রচণ্ড ভীত’ হয়ে আদালতের মাধ্যমে উদ্দেশ্যপ্রণোদিত ও পূর্বপরিকল্পিত রায় দিয়েছে। এ রায় রাজনৈতিক উদ্দেশ্যপ্রণোদিত এবং পূর্ব পরিকল্পিত। এটি আগে থেকেই অনুমেয় ছিল।

গত ৫ আগস্ট ইসলামাবাদের একটি আদালত তোশাখানা মামলায় ইমরান খানকে দোষী সাব্যস্ত করে তিন বছরের কারদণ্ড দেয়। এরপর তাকে লাহোরের জামান পার্কের বাসভবন থেকে গ্রেপ্তার করে পাঞ্জাব পুলিশ।

এমটিআই

 

Wordbridge School
Link copied!