• ঢাকা
  • রবিবার, ০৮ সেপ্টেম্বর, ২০২৪, ২৪ ভাদ্র ১৪৩১

নিকি হ্যালিই কি ট্রাম্পের রানিংমেট?


আন্তর্জাতিক ডেস্ক মে ১২, ২০২৪, ০৯:৩৫ এএম
নিকি হ্যালিই কি ট্রাম্পের রানিংমেট?

ঢাকা : যুক্তরাষ্ট্রে এবারের প্রেসিডেন্ট নির্বাচনে রিপাবলিকান দল থেকে প্রার্থী হওয়ার দৌড়ে ডোনাল্ড ট্রাম্পের সঙ্গে শক্ত প্রতিদ্বন্দ্বিতা গড়ে তোলা নিকি হ্যালিকে ‘রানিং মেট’ করার খবর নাকচ করে দিয়েছেন ট্রাম্প।

নিকি তার রানিং মেট হচ্ছেন-ট্রাম্পের প্রচার শিবিরের বরাতে এমন খবর প্রকাশের পর এ নিয়ে কথা বলেন সাবেক প্রেসিডেন্ট।

তার নিজের সোশাল মিডিয়া প্ল্যাটফর্ম ট্রুথে তিনি লেখেন, ভিপি হিসেবে আমার বিবেচনায় নেই নিকি হ্যালি। তবে তার জন্য শুভকামনা।

জো বাইডেনের বিরুদ্ধে নির্বাচনিলড়াইয়ে এবার তাকেই রানিংমেট করার কথা বিবেচনা করছে ট্রাম্পের প্রচার শিবির বলে শনিবার খবর প্রকাশ করেঅনলাইনভিত্তিক সংবাদ মাধ্যম অ্যাক্সিওস।

এ বিষয়ে জানেন এমন ব্যক্তিদের বরাত দিয়ে এ খবর প্রকাশ করে সংবাদমাধ্যমটি। তবে খবরে কারওনাম প্রকাশ করা হয়নি।

খবরে বলা হয়, হ্যালি তাকে নির্বাচনে জয়লাভ করতে সহায়তা করবেন এমনটা যদি ট্রাম্পকে বোঝানো সম্ভব হয় তবে ট্রাম্প হয়তো রানিংমেট হিসেবে জাতিসংঘে যুক্তরাষ্ট্রের সাবেক এই দূতকে বেছে নেবেন। সেই সঙ্গে ট্রাম্প চাইবেন, যদি তিনি নির্বাচনে হেরে যান তবে হ্যালি তাকে কারাগারে যাওয়া এড়িয়ে যেতেও সাহায্য করবেন।

ট্রাম্পের বিরুদ্ধে বেশ কয়েকটি ফৌজদারি মামলা চলছে। যেগুলোতে দোষীসাব্যস্ত হলে তার কারাদণ্ড হতে পারে। হতে পারে লাখ লাখ ডলারের আর্থিক জরিমানাও।

সাউথ ক্যারোলিনার সাবেক গভর্নর হ্যালি এ বছরের শুরুতে প্রাইমারি ও ককাসগুলোতে ট্রাম্পের কাছ থেকে অনেকটা পিছিয়ে যাওয়ার কারণে মার্চে নিজের প্রার্থিতা প্রত্যাহার করে নেন।

তখন তিনি বলেছিলেন, ট্রাম্পই খুব সম্ভবত রিপাবলিকান দলের প্রার্থী হবেন-যার কাছে তিনি বার বার পিছিয়ে যাচ্ছেন।

তবে নিজে সরে গেলেও সে সময় তিনি ট্রাম্পকে সমর্থন জানাননি।

এ বছর নভেম্বরে যুক্তরাষ্ট্রে প্রেসিডেন্ট নির্বাচন অনুষ্ঠিত হবে।

এমটিআই

Wordbridge School
Link copied!