• ঢাকা
  • মঙ্গলবার, ১৭ সেপ্টেম্বর, ২০২৪, ১ আশ্বিন ১৪৩১

পশ্চিমবঙ্গ কংগ্রেস সভাপতির পদত্যাগ


আন্তর্জাতিক ডেস্ক জুন ২২, ২০২৪, ০৩:১৮ পিএম
পশ্চিমবঙ্গ কংগ্রেস সভাপতির পদত্যাগ

ঢাকা: পশ্চিমবঙ্গ রাজ্য কংগ্রেসের সভাপতি অধীর রঞ্জন চৌধুরী পদত্যাগ করেছেন। শুক্রবার (২১ জুন) সন্ধ্যায় কংগ্রেসের হাই কমান্ড বরাবর অব্যাহতিপত্র জমা দিয়েছেন তিনি।

পরে সাংবাদিকদের এই তথ্য নিশ্চিত করে পশ্চিমবঙ্গ কংগ্রেসের এই শীর্ষ নেতা বলেন, ‘মল্লিকার্জুন খাড়্গে কংগ্রেসের কেন্দ্রীয় প্রেসিডেন্ট হওয়ার পর পশ্চিমবঙ্গে নতুন কমিটি গঠন করা হয়নি। ফলে তখন থেকেই কার্যত পশ্চিমবঙ্গ রাজ্য কংগ্রেসের সভাপতির পদটি শূন্য ছিল।’

‘এখন পশ্চিমবঙ্গ রাজ্য কংগ্রেসকে নতুন কমিটি গঠন করতে হবে এবং সেই কমিটির সভাপতি কে হবেন— তা আপনারা যথা সময়ে জানতে পারবেন।’

পশ্চিমবঙ্গের মুর্শিদাবাদের বাসিন্দা অধীর রঞ্জন চৌধুরী জেলার বহরমপুর আসন থেকে এ পর্যন্ত ৫ বার এমপি নির্বাচিত হয়েছেন। গত মেয়াদের লোকসভায় বিরোধী নেতা ছিলেন তিনি।তবে এবারের নির্বাচনে ভারতের সাবেক ক্রিকেট তারকা ইউসুফ পাঠানের কাছে পরাজিত হয়েছেন তিনি।

সদ্য শেষ হওয়া নির্বাচনে পশ্চিমবঙ্গে কংগ্রেসের নেতৃত্বাধীন রাজনৈতিক জোট ইনডিয়ার প্রধান মুখপাত্রও ছিলেন অধীর। 

গত বৃহস্পতিবার কংগ্রেসের জ্যেষ্ঠ নেতা এবং ভারতের সাবেক কেন্দ্রীয় অর্থমন্ত্রী পি চিন্দাম্বরম কলকাতায় এসে পশ্চিমবঙ্গ রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যেপাধ্যায়ের সঙ্গে সাক্ষাৎ করেছেন, তার সঙ্গে প্রায় ৪০ মিনিট বৈঠকও করেছেন, তবে অধীর চৌধুরীর সঙ্গে সাক্ষাৎ করেননি। এই ঘটনার এক দিন পরই পদত্যাগপত্র জমা দিলেন অধীর।

সূত্র:এনডিটিভি

আইএ

Wordbridge School
Link copied!