• ঢাকা
  • শুক্রবার, ১৩ সেপ্টেম্বর, ২০২৪, ২৯ ভাদ্র ১৪৩১

অতিথিদের সোনার ঘড়ি উপহার অনন্ত আম্বানির, চমকে যাওয়ার মত দাম


আন্তর্জাতিক ডেস্ক জুলাই ১৫, ২০২৪, ০১:৩২ পিএম
অতিথিদের সোনার ঘড়ি উপহার অনন্ত আম্বানির, চমকে যাওয়ার মত দাম

ছবি: অতিথিদের ২ কোটি টাকার স্বর্ণের ঘড়ি উপহার দিয়েছেন অনন্ত। ছবি: অতিথিদের ২ কোটি টাকার স্বর্ণের ঘড়ি উপহার দিয়েছেন অনন্ত।

ঢাকা : ভারতের ইতিহাসে সবচেয়ে দামী বিয়ের অনুষ্ঠান হয়েছে অনন্ত আম্বানি ও রাধিকা মার্চেন্টের বিয়েতে। তাদের বিয়েতে ব্যয় হয়েছে পাঁচ হাজার কোটি টাকা। দেশ-বিদেশ থেকে খ্যাতনামা ব্যক্তিত্বরা এসে জড়ো হয়েছিলেন জিও কনভেনশন সেন্টারে।

অতিথিদের অভ্যর্থনায় কোনও কমতি রাখেনি আম্বানি পরিবার। এই মহাযজ্ঞে উপস্থিত থাকার জন্য অতিথিরা পেয়েছেন অনেক উপহারও। বিশেষ করে পাত্রপক্ষ হিসাবে হাজির থাকা বিশেষ কিছু মানুষকে ২ কোটি টাকার ঘড়ি উপহার দিয়েছেন অনন্ত।

‘অডেমারস পিগুয়েট’ নামক সেই সংস্থার সীমিত সংস্করণের ঘড়িটি পুরোটাই স্বর্ণের তৈরি। সামাজিক যোগাযোগ মাধ্যমে অনেকেই সেই ছবি পোস্ট করেছেন।

মূলত অভিনেতা শাহরুখ খান, রণবীর সিং, রণবীর কাপূর, পাহাড়িয়া ব্রাদার্স, অভিষেক বচ্চন, নিক জোনাসসহ বহু তারকা এই বিশেষ ঘড়ি উপহার পেয়েছেন।

ঘড়িগুলো একটি ৪১ মিলিমিটার ১৮ ক্যারেটের গোলাপিরঙা সোনার কেসে আছে। যা ৯.৫ মিলিমিটার পুরু। ঘড়িগুলোর গ্র্যান্ডে ট্যাপিসেরি প্যাটার্নসহ গোলাপি সোনার ডায়াল আছে। ঘড়িতে আরও আছে গোলাপি সোনার আওয়ার মার্কার, রয়্যাল ওক হ্যান্ডের মতো বৈশিষ্ট্য। অডেমারস পিগুয়েটেরের ঘড়িগুলো গোলাপিরঙা সোনার টোনযুক্ত ইন্টারনাল বেজেল ও দারুণ ক্যালিবারসহ ৫১৩৪ সেলফ-ওয়াইন্ডিং মুভমেন্টের মতো বৈশিষ্ট্য আছে।

‘সুইস ওয়াচ’ বা সুইজারল্যান্ডে তৈরি ঘড়ির কদর রয়েছে গোটা বিশ্বে। ‘অডেমারস পিগুয়েট’ সংস্থাটি আদতে সেখানকারই। জুল লুই ওদুমার এবং এদুয়ার আগুস্ত পিগে সুইজারল্যান্ডের লে ব্রাসুস শহরে ১৮৭৫ সালে প্রথম তৈরি করেন এই ঘড়ি। ওই দুজনের নামানুসারে সংস্থার নাম হয় ‘অডেমারস পিগুয়েট’।

অনন্ত নিজেও হাতঘড়ি খুব পছন্দ করেন। প্রায় সময়ই অনেক দামি দামি ব্র্যান্ডের ঘড়ি পরতে দেখা যায় তাকে। তার সবসময় পরা ঘড়ির দামই ৩০ কোটি। এবার বিশেষ অতিথিদেরও ঘড়ি উপহার দিলেন তিনি।

এমটিআই

Wordbridge School
Link copied!