• ঢাকা
  • মঙ্গলবার, ১৭ সেপ্টেম্বর, ২০২৪, ১ আশ্বিন ১৪৩১

রানিংমেট ওয়ালজকে নিয়ে কমলা হ্যারিসের প্রচারণা শুরু


আন্তর্জাতিক ডেস্ক আগস্ট ৭, ২০২৪, ১১:৪৩ এএম
রানিংমেট ওয়ালজকে নিয়ে কমলা হ্যারিসের প্রচারণা শুরু

ঢাকা :  নির্বাচনি প্রচারণার শুরুতেই ডেমোক্রেট ভাইস প্রেসিডেন্ট প্রার্থী টিম ওয়ালজ তীব্র ভাষায় আক্রমণ করেছেন রিপাবলিকান প্রেসিডেন্ট প্রার্থী ডোনাল্ড ট্রাম্পকে। তিনি প্রেসিডেন্ট থাকাকালে ট্রাম্পের ভূমিকা ও দেশের প্রতি তার অঙ্গীকার নিয়েও প্রশ্ন তোলেন। মনোনয়ন পাওয়ার কয়েক ঘণ্টার মধ্যে অত্যন্ত গুরুত্বপূর্ণ সুইং স্টেট হিসেবে পরিচিত পেনসিলভানিয়ায় এক সমাবেশে বর্তমান ভাইস প্রেসিডেন্ট কমলা হ্যারিসের সঙ্গে মঞ্চে ওঠে বেশ আগ্রাসি ভাষায় ট্রাম্পের বিরুদ্ধে নিজের অবস্থান তুলে ধরেন ওয়ালজ।

ফিলাডেলফিয়ায় প্রায় ১০ হাজার উৎফুল্ল সমর্থকদের উদ্দেশে টিম ওয়ালজ বলেন, ‘ডোনাল্ড ট্রাম্প দুনিয়াটাকে ভিন্নভাবে দেখেন। তিনি নিজেকে নিয়ে এতো ব্যস্ত থাকেন যে, তার প্রথম ও মূল কাজ কী সেটাই তিনি জানেন না।’ মিনেসোটার এই গভর্নর ট্রাম্পকে নিজ হাতে দেশের অর্তনীতিকে দুর্বল করার জন্য দায়ী করার পাশাপাশি বলেন, তার সময়ে দেশে বিশৃঙ্খলা ও বিভেদের সৃষ্টি হয়েছিল।

প্রেসিডেন্ট নির্বাচনের তিন মাসেরও কম সময় আগে টিম ওয়ালজ বেশির ভাগ মার্কিন নাগরিকের কাছে তেমন একটা পরিচিত ব্যক্তি ছিলেন না। তাই নির্বাচনি সমাবেশে নিজের পরিচয় দিতে গিয়ে ওয়ালজ সমর্থকদের তার নিজের গল্প শোনান। তিনি এ সময় সামরিক বাহিনীতে তার অভিজ্ঞতা বর্ণনার পাশাপাশি একজন স্কুল শিক্ষক হিসেবে তার অভিজ্ঞতা ও নিজের রাজনীতির রেকর্ড জনতার উদ্দেশে তুলে ধরেন।

নির্বাচনি সমাবেশে কমলা হ্যারিস টিম ওয়ালজকে পরিচয় করিয়ে দেন এভাবে যে, তিনি দেশকে ঐক্যবদ্ধ করবেন। ওয়ালজকে দেশ প্রেমিক হিসেবে উল্লেখ করে হ্যারিস বলেন, ‘তিনি দেশকে সামনে এগিয়ে নিয়ে যাবেন আর মধ্যবিত্তদের জন্য কাজ করার লক্ষ্যে একজন যোদ্ধা তিনি।’

কমলা হ্যারিস আরও বলেন, ‘আমাদের এই প্রচারণা, এই নির্বাচনি প্রচারণা কেবল ডোনাল্ড ট্রাম্পের বিরুদ্ধে প্রচারণা নয়, বরং এই প্রচারণা আমাদের ভবিষ্যৎ গড়ার লড়াই।’

এমটিআই

Wordbridge School
Link copied!