• ঢাকা
  • বুধবার, ১৮ সেপ্টেম্বর, ২০২৪, ২ আশ্বিন ১৪৩১

এক কাতারে কমলা-ট্রাম্প-বাইডেন


আন্তর্জাতিক ডেস্ক সেপ্টেম্বর ১২, ২০২৪, ০২:০৬ পিএম
এক কাতারে কমলা-ট্রাম্প-বাইডেন

ঢাকা : গোটা বিশ্বের নজর এখন মার্কিন নির্বাচনে। আমেরিকার পরবর্তী প্রেসিডেন্ট কে হচ্ছেন, নভেম্বরেই এ বিষয়ে জানা যাবে। আর আসন্ন নির্বাচনকে ঘিরে একে তর্ক-বিতর্ক, ব্যক্তিগত আক্রমণ যেনো বাড়ছে ডেমোক্র্যাট প্রার্থী কমলা হ্যারিস, রিপাবলিকান প্রার্থী ডোনাল্ড ট্রাম্প এবং বর্তমান মার্কিন প্রেসিডেন্ট বাইডেনের মধ্যে।

গত মঙ্গলবারও টিভি বিতর্কে তীব্র বিতণ্ডায় জড়িয়েছিলেন ট্রাম্প ও কমলা। তবে সবকিছু ছাপিয়ে এবার একই কাতারে দেখা গেল মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেন, ভাইস প্রেসিডেন্ট কমলা হ্যারিস ও সাবেক মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পকে।

বিতর্কের পরদিন বুধবার (১১ সেপ্টেম্বর) আবারও হাত মেলাতে দেখা যায় কমলা ও ট্রাম্পকে। খবর সিএনএন।

মূলত ভয়াবহ নাইন ইলেভেন হামলার ২৩ বছর পূর্তিতে স্থানীয় সময় বুধবার আমেরিকার নিউইয়র্কের জিরো গ্রাউন্ডে যোগ দিয়েছিলেন মার্কিন প্রেসিডেন্ট নির্বাচনের দুই প্রার্থী ডোনাল্ড ট্রাম্প ও কমলা হ্যারিস।

সেখানে ট্রাম্প-কমলার সঙ্গে জিরো গ্রাউন্ডে সেখানে উপস্থিত ছিলেন মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেন ও সিনেট নেতা চাক শুমার। অন্যদিকে ট্রাম্পের সঙ্গে দেখা গেছেন তাঁর রানিং-মেট জেডি ভ্যান্সকে।

ভয়াবহ নাইন ইলেভেন হামলার ২৩ বছর পূর্তিতে স্থানীয় সময় বুধবার আমেরিকার নিউইয়র্কের জিরো গ্রাউন্ডে যোগ দিয়েছিলেন মার্কিন প্রেসিডেন্ট নির্বাচনের দুই প্রার্থী ডোনাল্ড ট্রাম্প ও কমলা হ্যারিস। নির্বাচনী বিতর্কের একদিন পর বুধবার আবারও হাত মেলাতে দেখা যায় দুইজনকে।

বুধবার ঘণ্টা বাজিয়ে শুরু হয় নাইন ইলেভেনের বর্ষপূর্তির আনুষ্ঠানিকতা। বাজানো হয় জাতীয় সংগীত। রাজনৈতিক নেতা–কর্মীদের পাশাপাশি হামলায় নিহতদের স্মরণ করেন স্বজনরাও। পরে পেন্টাগনের ফ্লাইট নাইন্টি থ্রি স্মৃতিসৌধে গিয়ে শ্রদ্ধা জানান কমলা ও বাইডেন।

এমটিআই

Wordbridge School
Link copied!