• ঢাকা
  • শনিবার, ২৮ সেপ্টেম্বর, ২০২৪, ১৩ আশ্বিন ১৪৩১

হাসান নাসরুল্লাহর মৃত্যুর পর নিরাপদ স্থানে খামেনি


আন্তর্জাতিক ডেস্ক সেপ্টেম্বর ২৮, ২০২৪, ০৯:১৪ পিএম
হাসান নাসরুল্লাহর মৃত্যুর পর নিরাপদ স্থানে খামেনি

ঢাকা: লেবাননের বৈরুতে ইসরায়েলের বিমান হামলায় হাসান নাসরুল্লাহ নিহত হওয়ার পর ইরানের সর্বোচ্চ ধর্মীয় নেতা আয়াতুল্লাহ আলি খামেনিকে নিরাপদ স্থানে সরিয়ে নেওয়া হয়েছে। দেশটির দুজন আঞ্চলিক কর্মকর্তা এ তথ্য নিশ্চিত করেছেন।

শনিবার (২৮ সেপ্টেম্বর) আল জাজিরা এ তথ্য জানায়। সংবাদমাধ্যমটির খবরে বলা হয়, খামেনিকে যেখানে সরিয়ে নেওয়া হয়েছে সেখানকার নিরাপত্তা ব্যবস্থা অনেক উন্নত।

এর আগে ইসরায়েল কর্তৃক হিজবুল্লাহর শীর্ষ নেতা হাসান নাসরুল্লাহর নিহতের ঘটনায় নিন্দা জানান আয়াতুল্লাহ আলি খামেনি। ইসরায়েলকে মোকাবিলা করতে মুসলমানদের প্রতি আহ্বানও জানান ইরানের সর্বোচ্চ নেতা।

মুসলমানদের প্রতি আহ্বান জানিয়ে তিনি বলেন, যেকোনো উপায়ে আপনারা লেবাননের জনগণ ও গর্বিত সংগঠন হিজবুল্লাহর পাশে দাঁড়ান। এবং ইসরায়েলের দুষ্ট শাসনের মোকাবিলা করতে সহায়তা করুন।

হিজবুল্লাহ নেতা হাসান নাসরাল্লাহর নিহতের ঘটনায় বিবৃতি দিয়ে খামেনি বলেন, এই অঞ্চলের ভাগ্য নির্ধারণ করা হবে প্রতিরোধের বাহিনী দ্বারা, যেখানে হিজবুল্লাহ অগ্রভাগে থাকবে। ইরানের রাষ্ট্রীয় সংবাদমাধ্যম ইরনার খবরে এ বিবৃতি তুলে ধরা হয়েছে।

এদিকে ইরানের পক্ষ থেকে জানানো হয়েছে, হিজবুল্লাহ ও অন্যান্য মিত্র গোষ্ঠীর সঙ্গে সংশ্লিষ্টরা সার্বক্ষণিক যোগাযোগ রাখছেন। নাসরুল্লাহ হত্যাকাণ্ডের জবাবে কী ব্যবস্থা নেওয়া হবে সেটি এখন ঠিক করা হবে।

শুক্রবার লেবাননের রাজধানী বৈরুতে ভয়াবহ বিমান হামলা চালায় ইসরায়েল। হামলার লক্ষ্যবস্তু ছিল হিজবুল্লাহর সদর দপ্তর। হামলার সময় সংগঠনের প্রধান নাসরুল্লাহ সদর দপ্তরে ছিলেন বলে দাবি করেছে ইসরায়েল। শনিবার সকালে নাসরুল্লাহর নিহতের দাবি করে ইসরায়েল। হিজবুল্লাহও আনুষ্ঠানিকভাবে এ তথ্য নিশ্চিত করেছে।

আইএ

Wordbridge School
Link copied!