• ঢাকা
  • বুধবার, ০২ অক্টোবর, ২০২৪, ১৭ আশ্বিন ১৪৩১

ইরানকে কঠোর পরিণতি ভোগ করতে হবে: যুক্তরাষ্ট্র


আন্তর্জাতিক ডেস্ক অক্টোবর ২, ২০২৪, ০৮:৩১ এএম
ইরানকে কঠোর পরিণতি ভোগ করতে হবে: যুক্তরাষ্ট্র

ঢাকা: যুক্তরাষ্ট্রের জাতীয় নিরাপত্তা উপদেষ্টা জ্যাক সুলিভান বলেছেন, ইসরাইলের বিরুদ্ধে ইরানের ক্ষেপণাস্ত্র হামলা ব্যর্থ ও অকার্যকর হয়েছে বলে মনে হচ্ছে।

তিনি বলেন, এ হামলার জন্য ইরানকে কঠোর পরিণতি ভোগ করতে হবে। আমরা ইসরায়েলের সঙ্গে এ বিষয়ে কথা বলব। মঙ্গলবার এক প্রেস ব্রিফিংয়ে এসব কথা বলেন তিনি। খবর টাইমস অব ইসরায়েলের।

এ হামলার প্রতিক্রিয়া কেমন হতে পারে, এমন প্রশ্নের জবাবে সুলিভান বলেন, যুক্তরাষ্ট্র এরই মধ্যে ইসরায়েলের সঙ্গে বিষয়টি নিয়ে আলোচনা শুরু করেছে এবং এ আলোচনা অব্যাহত থাকবে।

সুলিভান বলেন, আজ রাতের হামলায় ইরান ইসরায়েলে প্রায় ২০০ ব্যালিস্টিক ক্ষেপণাস্ত্র নিক্ষেপ করেছে। মার্কিন নৌ ডেস্ট্রয়ার ইসরায়েলের প্রতিরক্ষায় অংশ নিয়েছিল এবং বেশ কিছু ক্ষেপণাস্ত্র ভূপাতিত করেছে।

তিনি বলেন, মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেন ও ভাইস প্রেসিডেন্ট কমলা হ্যারিস হোয়াইট হাউসে সিচুয়েশন রুম থেকে হামলা পর্যবেক্ষণ করেন।

সুলিভান আরও বলেন, যুক্তরাষ্ট্র এখনও হামলার ক্ষয়ক্ষতি নিরূপণের জন্য কাজ করছে। তবে প্রাথমিকভাবে জানা গেছে, হামলা পশ্চিম তীরের জেরিকো শহরে এক ফিলিস্তিনি নিহত হয়েছেন।

তিনি আরও বলেন, আমরা ইসরায়েলের সঙ্গে পদক্ষেপ নিতে সক্ষম হয়েছি। এমন একটি পরিস্থিতি তৈরি করতে সক্ষম হয়েছি যে, এ হামলায় ইসরায়েলের কেউ নিহত হয়নি।

এম

Wordbridge School
Link copied!