• ঢাকা
  • বৃহস্পতিবার, ০৩ অক্টোবর, ২০২৪, ১৭ আশ্বিন ১৪৩১

লেবাননে ৪০০ মিটার ঢুকেই পিছু হটলো ইসরায়েলি সেনারা


আন্তর্জাতিক ডেস্ক অক্টোবর ২, ২০২৪, ০৯:৩৬ পিএম
লেবাননে ৪০০ মিটার ঢুকেই পিছু হটলো ইসরায়েলি সেনারা

ঢাকা: সশস্ত্র গোষ্ঠী হিজবুল্লাহর বিরুদ্ধে স্থল হামলা চালাতে লেবাননে প্রবেশের চেষ্টা চালিয়েছে দখলদার ইসরায়েলের বেশ কিছু সেনা। তবে তারা মাত্র ৪০০ মিটার যাওয়ার পরই আবার পিছু হটেছে। লেবাননের সেনাবাহিনী বুধবার (২ অক্টোবর) এক বিবৃতিতে এই তথ্য জানিয়েছে। 

তারা বলেছে, ‘ইসরায়েলি শত্রুদের একটি দল খিরবেত ইয়ারুন এবং আয়েদেস এলাকা দিয়ে ব্লু লাইন পার হয়ে লেবাননের প্রায় ৪০০ মিটার ভেতরে প্রবেশ করে। কিন্তু কিছুক্ষণ অবস্থানের পরই তারা আবার পিছু হটেছে।’

ইসরায়েলি প্রতিরক্ষা বাহিনীর (আইডিএফ) কাছে এ ব্যাপারে জানতে যোগাযোগ করেছিল মার্কিন সংবাদমাধ্যম সিএনএন। তবে তারা কোনো বক্তব্য দেয়নি।

আইডিএফ অবশ্য একটি ছবি প্রকাশ করেছে। ছবিটি যাচাই-বাছাই করে সিএনএন নিশ্চিত হয়েছে এটি দক্ষিণ লেবাননে তোলা।

কাতারভিত্তিক সংবাদমাধ্যম আলজাজিরা জানিয়েছে, লেবাননের ভেতর ঢোকার চেষ্টাকালে হিজবুল্লাহর ব্যাপক প্রতিরোধের মুখে পড়েছিল ইসরায়েলি সেনারা। এরমধ্যে ওদাইসে শহরে ২ সেনা নিহত ও ১৮ জন আহত হয়।

সীমান্তবর্তী শহর ওদাইসেতে দখলদার ইসরায়েলের সেনাদের টার্গেট করে হিজবুল্লাহ। আহত ও নিহত এসব সেনা হিজবুল্লাহর অবকাঠামো ধ্বংস করতে লেবাননে প্রবেশের চেষ্টা চালিয়েছিল।

গতকাল মঙ্গলবার লেবাননে প্রথম স্থল হামলা চালানোর ঘোষণা দেয় ইসরায়েল। তবে বুধবার হিজবুল্লাহ ও ইসরায়েলি বাহিনীর মধ্যে প্রথম মুখোমুখি সংঘর্ষ হয়।

সূত্র: সিএনএন, আলজাজিরা

আইএ

Wordbridge School
Link copied!