• ঢাকা
  • রবিবার, ০৬ অক্টোবর, ২০২৪, ২১ আশ্বিন ১৪৩১

যুক্তরাষ্ট্রে নিজের গায়ে আগুন দিলেন ফিলিস্তিনপন্থী বিক্ষোভকারী


আন্তর্জাতিক ডেস্ক অক্টোবর ৬, ২০২৪, ০৪:২৩ পিএম
যুক্তরাষ্ট্রে নিজের গায়ে আগুন দিলেন ফিলিস্তিনপন্থী বিক্ষোভকারী

ঢাকা: গত বছরের ৭ অক্টোবরের পর থেকে গাজায় ইসরায়েলের নির্বিচারে হামলার প্রতিবাদে দেশে দেশে চলছে বিক্ষোভ। শনিবার (৫ অক্টোবর) রাতে যুক্তরাষ্ট্রের রাজধানী ওয়াশিংটন ডিসিতে এমনই এক বিক্ষোভ চলাকালে নিজের গায়ে আগুন দিয়েছেন ফিলিস্তিনপন্থী এক ব্যক্তি। এ ঘটনার একাধিক ছবি প্রকাশ করেছে বার্তা সংস্থা রয়টার্স ও ওয়াশিংটন পোস্ট। খবর ওয়াশিংটন পোস্ট

ফিলিস্তিনের গাজা উপত্যকায় যুদ্ধের এক বছর পূর্ণ হচ্ছে আগামীকাল ৭ অক্টোবর। গাজা যুদ্ধের প্রথম বার্ষিকী সামনে রেখে শনিবার ওয়াশিংটন ডিসিতে ফিলিস্তিনপন্থী বিক্ষোভ বের হয়। বিক্ষোভে প্রায় এক হাজার মানুষ অংশ নেয়।

তবে ছবি প্রকাশ করলেও গায়ে আগুন দেয়া ব্যক্তির নাম প্রকাশ করেনি ওয়াশিংটন পোস্ট।  সংবাদমাধ্যমটি বলছে, যে ব্যক্তি নিজের গায়ে আগুন দিয়েছেন, তার দাবি, তিনি সাংবাদিক। মধ্যপ্রাচ্য সংকট নিয়ে অপতথ্য ছড়ানোর জন্য তিনি দায়ী। খবরে আরও বলা হয়, আগুন দ্রুত নেভানো হয়েছে। নিজের গায়ে আগুন দেয়া ব্যক্তিকে নেয়া হয় হাসপাতালে। 

পুলিশের এক বিবৃতিতে বলা হয়, চিকিৎসার জন্য এই ব্যক্তিকে হাসপাতালে নেয়া হয়েছে। তার অবস্থা গুরুতর নয়।

প্রসঙ্গত, গত বছরের ৭ অক্টোবর গাজা যুদ্ধের সূত্রপাত হয়। সেদিন ইসরায়েলের দক্ষিণাঞ্চলে হামলা চালায় ফিলিস্তিনি স্বাধীনতাকামী সশস্ত্র সংগঠন হামাস। ইসরায়েলের তথ্যমতে, হামাসের এই হামলায় এক হাজার ২০০ জন নিহত হয়। তারা প্রায় ২৫০ জনকে জিম্মি করে গাজায় নিয়ে যায়। জবাবে ৭ অক্টোবর থেকে গাজায় নির্বিচারে হামলা শুরু করে ইসরায়েলে। ইসরায়েলের এই হামলা চলমান। গাজার স্বাস্থ্য মন্ত্রণালয়ের তথ্যমতে, ইসরায়েলি হামলায় প্রায় ৪২ হাজার ফিলিস্তিনি নিহত হয়েছে। আহত প্রায় ৯৭ হাজার।

এসএস

Wordbridge School
Link copied!