• ঢাকা
  • বুধবার, ১৬ অক্টোবর, ২০২৪, ৩১ আশ্বিন ১৪৩১

ট্রাম্পের নির্বাচনি সমাবেশ থেকে অস্ত্রধারী ব্যক্তি গ্রেপ্তার


আন্তর্জাতিক ডেস্ক অক্টোবর ১৪, ২০২৪, ১২:৪৪ পিএম
ট্রাম্পের নির্বাচনি সমাবেশ থেকে অস্ত্রধারী ব্যক্তি গ্রেপ্তার

ঢাকা : যুক্তরাষ্ট্রের ক্যালিফোর্নিয়া অঙ্গরাজ্যের কোয়েচেলা এলাকায় মার্কিন প্রেসিডেন্ট প্রার্থী ডোনাল্ড ট্রাম্পের নির্বাচনি সমাবেশের কাছ থেকে শটগান ও গুলি ভর্তি হ্যান্ডগানসহ এক ব্যক্তিকে গ্রেপ্তার করা হয়েছে। সেখানে দায়িত্বরত শেরিফের ডেপুটিরা তাকে গ্রেপ্তার করে বলে জানিয়েছে রিভার সাইড কাউন্টি শেরিফের অফিস। গতকাল রোববার (১৩ অক্টোবর) এই ঘটনার কথা প্রকাশ করে তারা। খবর এএফপির।

যুক্তরাষ্ট্রের সিক্রেট সার্ভিস জানিয়েছে, শনিবার এই ঘটনাটি ঘটেছে এবং গ্রেপ্তারের বিষয়টি সম্পর্কে তারা জানে। তবে এই ঘটনায় ডোনাল্ড ট্রাম্প বা সমাবেশে উপস্থিত কেউই ক্ষতির শিকার হয়নি বলে জানিয়েছে সংস্থাটি।

যুক্তরাষ্ট্রের কেন্দ্রীয় গোয়েন্দা সংস্থা এফবিআই ও ইউএস অ্যাটর্নি অফিসের সঙ্গে এক যৌথ বিবৃতিতে সিক্রেট সার্ভিস জানায়, ঘটনার তদন্ত চলছে এবং এই মুহূর্তে কাউকে কেন্দ্রের পক্ষ থেকে গ্রেপ্তার করা হচ্ছে না।

কাউন্টি শেরিফ অফিসের পক্ষ থেকে জানানো হয়, ৪৯ বছর বয়সী ওই ব্যক্তির নাম ভ্যাম মিলার এবং সে লাস ভেগাস থেকে এসেছে। পরে তাকে জামিনে মুক্তি দেওয়া হয় এবং আগামী ২ জানুয়ারি তার শুনানির দিন ঠিক করা হয়েছে।

অফিসটি থেকে আরও বলা হয়, একটি কালো রঙের এসইউভি গাড়িতে করে যাওয়ার সময় ট্রাম্পের সমাবেশের কাছে স্থাপিত একটি চেকপয়েন্ট থেকে ওই ব্যক্তিকে সশস্ত্র অবস্থায় গ্রেপ্তার করা হয়েছে। পরে তাকে ডিটেনশন সেন্টারে নেওয়া হয় এবং তার বিরুদ্ধে গুলিভর্তি আগ্নেয়াস্ত্র ও উচ্চ ক্ষমতার ম্যাগজিন সঙ্গে রাখার অভিযোগ আনা হয়।

যুক্তরাষ্ট্রের আসন্ন প্রেসিডেন্ট নির্বাচনে রিপাবলিকান দলের প্রার্থী ডোনাল্ড ট্রাম্পের বিরুদ্ধে এর আগে দুটি আততায়ীর হামলার ঘটনা ঘটে। এর মধ্যে একটি হামলায় পেনসিলভানিয়াতে এক সমাবেশে আততায়ীর গুলি তার একটি কান স্পর্শ করে বেরিয়ে যায়। আরেক ঘটনায় ফ্লোরিডায় ট্রাম্পের গলফ কোর্সের কাছে নিরাপত্তা কর্মীরা সশস্ত্র এক ব্যক্তির আরেকটি সম্ভাব্য হামলা নস্যাৎ করে দেয়।

এদিকে শনিবারের হামলার বিষয়ে রিভারসাইড কাউন্টি শেরিফ চাড বিয়াঙ্কো বলেন, ‘অস্ত্রধারী ওই ব্যক্তির মাথায় আসলে কী ছিল তা আমরা কেউই বলতে পারছি না।’ তিনি জানান, গ্রেপ্তার ব্যক্তির কাছ থেকে একাধিক পাসপোর্ট ও পরিচয়পত্র পাওয়া গেছে এবং তার গাড়িটির রেজিস্ট্রেশনও ছিল না।

তবে এ বিষয়ে ডোনাল্ড ট্রাম্পের নির্বাচনি ক্যাম্প থেকে তাৎক্ষণিকভাবে কোনো মন্তব্য করা হয়নি।

এমটিআই

Wordbridge School
Link copied!