• ঢাকা
  • বৃহস্পতিবার, ২৪ অক্টোবর, ২০২৪, ৮ কার্তিক ১৪৩১

পদত্যাগের জন্য ট্রুডোকে সময় বেঁধে দিলেন এমপিরা


আন্তর্জাতিক ডেস্ক অক্টোবর ২৪, ২০২৪, ০১:২৬ পিএম
পদত্যাগের জন্য ট্রুডোকে সময় বেঁধে দিলেন এমপিরা

ঢাকা: পদত্যাগের জন্য কানাডার প্রধানমন্ত্রী জাস্টিন ট্রুডোকে ২৮ অক্টোবর পর্যন্ত সময় বেঁধে দিয়েছেন তাঁর দল লিবারেল পার্টি অব কানাডার এমপিরা। মার্কিন সংবাদমাধ্যম সিবিসি নিউজের এক প্রতিবেদনে এ তথ্য জানানো হয়। 

এতে বলা হয়, স্থানীয় সময় বুধবার কানাডার পার্লামেন্টে রুদ্ধদ্বার বৈঠক করেন ট্রুডোর দলের এমপিরা। সেখানে তাঁরা ট্রুডোর কর্মকাণ্ডে ক্ষোভ প্রকাশ করেন। এই বৈঠকে ট্রুডোর পদত্যাগের বিষয়ে একটি রূপরেখা দেওয়া হয়। তবে এ সময়ের মধ্যে ট্রুডো পদত্যাগ না করলে কী পরিণতি হবে তা উল্লেখ করা হয়নি।

[235335 

প্রতিবেদনে বলা হয়েছে, লিবারেল পার্টির ২৪ এমপি ট্রুডোর পদত্যাগ দাবি করে চিঠি লেখেন। সেখানে তাঁরা আল্টিমেটাম দেন, আগামী ২৮ অক্টোবরের মধ্যে ট্রুডোকে পদত্যাগ করতে হবে।

কানাডার প্রধানমন্ত্রী হিসেবে টানা ৯ বছর ধরে দায়িত্ব পালন করছেন ট্রুডো। এই সময়ে ক্রমেই তিনি জনপ্রিয়তা হারিয়েছেন। এ অবস্থায় তাঁর নিজ দল থেকে পদত্যাগের আহ্বান উঠছে। আগামী বছরের অক্টোবরে কানাডায় সাধারণ নির্বাচন অনুষ্ঠিত হওয়ার কথা রয়েছে। 

শিখ বিচ্ছিন্নতাবাদী নেতা হরদীপ সিং নিজ্জর হত্যাকাণ্ড ইস্যুতে কানাডা ও ভারতের মধ্যে সম্পর্ক তলানিতে ঠেকেছে। দুই দেশের মধ্যে চলমান এই সংকটের শেষটা ঠিক কোথায় গিয়ে পৌঁছায় তা অনুমান করা সহজ নয়। এতে জাস্টিন ট্রুডো যদি আবারও নির্বাচনে জেতেন, তাহলে ভারত সম্পর্কে তার অবস্থান পরিবর্তন হওয়ার সম্ভাবনা কম বলেই মনে করা হচ্ছে। 

এসএস

Wordbridge School
Link copied!