ভাঙ্গায় শত্রুতার জেরে পাট কেটে নিয়ে যাওয়ার অভিযোগ

  • ফরিদপুর প্রতিনিধি: | সোনালী নিউজ
  • প্রকাশিত: জুলাই ২, ২০২৪, ০৯:৩২ পিএম
ভাঙ্গায় শত্রুতার জেরে পাট কেটে নিয়ে যাওয়ার অভিযোগ

ঢাকা: ফরিদপুরের ভাঙ্গা উপজেলার আজিমনগর ইউনিয়নের পুকুরপাড় এলাকায় জমির পাট কেটে নিয়ে যাওয়ার অভিযোগ পাওয়া গেছে প্রতিপক্ষের বিরুদ্ধে। এই ঘটনায় সাথী বেগম বাদী হয়ে ভাঙ্গা থানায় একটি লিখিত অভিযোগ দায়ের করেছেন।

অভিযোগ সূত্রে জানাযায়, উপজেলার আজিমনগর ইউনিয়নের প্রবাসী মিলন হাওলাদার রায় নগর মৌজার ৮৪ নং বিস খতিয়ান ও ৯১৩ নং বিএস দাগের ৬০ শতাংশ জমির মধ্যে ২২.৫ শতাংশ জমি ক্রয় সূত্রে মালিক হন। এরপর । এই জমিতে বিভিন্ন ফসল আবাদ করে আসছেন তারা । কিন্তু হঠাৎই গত ১৯ মে শওকত হাওলাদারের নেতৃত্বে ১০/১৫ জন ঐ জমির পাট কেটে নিয়ে যায়। পরবর্তীতে তারা বাধা দিলে সাথী বেগমের গলায় থাকা দের ভরি ওজনের স্বর্ণের চেন চুরি করে নিয়ে যায়।

এই বিষয়ে সাথী বেগম জানান, আমার স্বামী প্রবাসী তিনি এই জমি ক্রয় করেছেন। এরপর আমরা চার বার ফসল রোপন করে ফসল ঘরে নিয়েছি। হঠাৎই তারা এই জমির উপর ১৪৪ ধারা জারি করে। পরবর্তীতে এই ১৪৪ ধারা মিমাংসা হয়ে যায়। এরপর এরা হঠাৎই গত ১৯ তারিখে আমাদের জমির পাট কেটে নিয়ে যায়। বাধা দিতে গেলে ইবাদত আমার গলায় থাকা দের ভরি ওজনের স্বর্ণের চেন নিয়ে যায়। আমার দেবর সহ আমাদরে নীলা ফুলা জখম করে। আমি বলেছি জমির দলিল যার জমি তার। জমি কোর্ট যাকে দিবে সে নিবে। কিন্ত তারা আমাদের লাগানো পাট কেটে নিছে। এই ঘটনায় আমি আদালতে একটি মামলা এবং থানায় একটি লিখিত অভিযোগ দায়ের করেছি।

এই বিষয়ে সাখাওয়াত হাওলাদার বলেন, এই জমিটা আমার বাবা নিলাম কিনে আমার নামে। এরপর বাবা অভাবে পরে গেলে জমি বিক্রি করে দেয় পার্শ্ববর্তী অফিল উদ্দিন এর কাছে। কিন্ত যেহেতু জমি আমার নামে তাই যে জমি ক্রয় করে তার আর টিকে না। অথচ সেই জমি ফুসলিয়ে তাদের নিকট থেকে কিনে নেয় মিলন হাওলাদার। এরপর আমি যখন জানতে পারি জমি আমার নামে তখন আমি আমার জমির পাট কেটে ফেলে জমি দখল নেই।

এই বিষয়ে ভাঙ্গা থানার উপ-পরিদর্শক জয়ন্ত মজুমদার জানান, এই ঘটনায় একটি লিখিত অভিযোগ পেয়েছি। তদন্ত সাপেক্ষে সত্যতা পেলে আইনগত পদক্ষেপ গ্রহণ করা হবে। 

এআর

Link copied!