প্রধান শিক্ষিকার অপসারণের দাবীতে মানববন্ধন

  • লালমনিরহাট প্রতিনিধি | সোনালী নিউজ
  • প্রকাশিত: সেপ্টেম্বর ১৮, ২০২৪, ০৬:৪৯ পিএম
প্রধান শিক্ষিকার অপসারণের দাবীতে মানববন্ধন

লালমনিরহাট: দূনীর্তির ও নানা অনিয়মের অভিযোগ তুলে প্রধান শিক্ষিকার অপসারণ দাবী করে মানববন্ধন করেছে স্থানীয় অভিভাবকরা। বুধবার (১৮ই সেপ্টেম্বর) সকালে লালমনিরহাটের হাতীবান্ধা উপজেলার গড্ডিমারী ইউনিয়নের ডাক্তার পাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষিকা নাজমিন নাহারের অপসারণ ও বিচার দাবী করে মানববন্ধন কর্মসূচির আয়োজন করেন অভিভাবকদের একটি অংশ।

প্রায় ঘন্টা ব্যাপী মানববন্ধনে স্থানীয় অভিভাবকদের পক্ষে বক্তব্য রাখেন, শরিফউদ্দিন রাবিউল ইসলাম নুরুজ্জামান ও নূরনবী প্রমুখ।

এসময় বক্তারা অভিযোগ করে বলেন, দীর্ঘ ১৫ বছর ধরে ওই বিদ্যালয়ের প্রধান শিক্ষিকার দায়িত্বে রয়েছে নাজমিন নাহার। তার দায়িত্বকালে শিক্ষার গুনগত মান যেমন কমেছে, তেমনি ব্যক্তিগত লোকজন দিয়ে বিদ্যালয় পরিচালনা করায় শিক্ষার্থীর হারও দিন দিন কমে যাচ্ছে। অভিভাবকরা তাদের শিশুদের ভবিষ্যৎ নিয়ে দুশ্চিন্তায় পড়েছেন। অনেকে আবার তাদের শিশুদের ভবিষ্যৎ চিন্তা করে ওই বিদ্যালয় ছেড়ে বাড়তি খরচ বহন করে প্রাইভেট স্কুলে চলে গেছেন।

তারা আরও বলেন, ওই প্রধান শিক্ষিকা তার মন মতো স্কুলে আসেন আবার সময়ের আগেই বাড়ি চলে যান। মনগড়া শিক্ষা ব্যবস্থা নিয়ে বিদ্যালয় পরিচালনা করার অভিযোগ তুলে মানববন্ধনে অংশগ্রহণকারীরা ওই শিক্ষিকার অপসারণ ও শাস্তি দাবী করেন।

তবে এসব অভিযোগ অস্বীকার করে বিদ্যালয়ের প্রধান শিক্ষিকা নাজমিন নাহার বলেন, অভিভাবকরা যেগুলো অভিযোগ তুলছেন তা সম্পুর্ণ মিথ্যা ও বানোয়াট। আমি প্রতিদিন স্কুলে সকাল ৯টায় এসে বিকেল সোয়া ৪টায় বের হই। কয়েকজন অভিভাবক স্কুলের জমি নিয়ে বিরোধের কারণে আমার বিরুদ্ধে মানববন্ধনের আয়োজন করেছেন।

এ বিষয়ে হাতীবান্ধা সহকারী শিক্ষা অফিসার বেলাল হোসেন সাংবাদিকদের বলেন, মানববন্ধনের বিষয়টি শুনেছি। ঊর্ধ্বতন কর্মকর্তাদের সাথে আলোচনা করে প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হবে।

এসএস

Link copied!