ঝালকাঠিতে সড়ক সংস্কারের দাবিতে মানববন্ধনে স্থানীয়দের আল্টিমেটাম

  • ঝালকাঠি প্রতিনিধি | সোনালী নিউজ
  • প্রকাশিত: সেপ্টেম্বর ২৫, ২০২৪, ০৬:৫৭ পিএম
ঝালকাঠিতে সড়ক সংস্কারের দাবিতে মানববন্ধনে স্থানীয়দের আল্টিমেটাম

ঝালকাঠি: ঝালকাঠির নলছিটিতে খানাখন্দে ভরা চলাচলের অযোগ্য সড়ক সংস্কারের দাবিতে মানববন্ধন করেছে ভুক্তভোগী স্থানীয় বাসিন্দারা।  বুধবার (২৫ সেপ্টেম্বর) সকালে সড়কের পাশে অবস্থিত সূর্যপাশা সরকারি প্রাথমিক বিদ্যালয় সম্মুখে এ মানববন্ধন অনুষ্ঠিত হয়।  এতে বক্তব্য রাখেন প্রবীন শিক্ষক হারুন অর রশীদ তালুকদার, ব্যবসায়ী গোলাম মোস্তফা খান, আলী আকবর খান, আকাশ তালুকদার, স্থানীয় সমাজকর্মী বালী তাইফুর রহমান তূর্যসহ অন্যান্যরা।

এসময় তারা বলেন, পৌরসভার মল্লিকপুর থেকে সুর্যপাশা সরকারি প্রাথমিক বিদ্যালয় পর্যন্ত সড়কের দীর্ঘদিন সংস্কার না হওয়ায় সেটি এখন মরনফাঁদ হয়ে দাঁড়িয়েছে।  যার ফলে বৃদ্ধ ও গর্ভবতী নারীরা অসুস্থ হলে হাসপাতালে নেয়ার পথে আরও অসুস্থ হয়ে পরেন।  ঘরে বসে মৃত্যুর প্রহর গোনা ছাড়া আর কোন উপায় থাকে না।  অথচ সড়কটি সংস্কারের জন্য অর্থ বরাদ্দ করা হলেও কাজ শুরু করে তা ফেলে রাখা হয়েছে।

এসময় তারা অভিযোগ করে বলেন, সড়কটির কাজ সম্পূর্ণ না করেই বিল উত্তোলন করে নেয়া হয়েছে এবং আংশিক কাজ শুরু করে লাপাত্তা হয়ে গেছেন মূল ঠিকাদার।  এতে চরম দুর্ভোগে পড়েছেন এলাকাবাসী।  মানববন্ধনে অংশ নেয়া স্থানীয় বাসিন্দারা সড়কটি দ্রুত সংস্কারের দাবি জানিয়েছেন অন্যথায় দশ দিন পরে আরও কঠোর আন্দোলনের আল্টিমেটাম দিয়েছেন। বৈরি আবহাওয়া উপেক্ষা করে ঘন্টাব্যাপী এ মানববন্ধনে প্রায় দুই শতাধিক নারী পুরুষ অংশগ্রহণ করেন।

এ ব্যাপারে নলছিটি উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. নজরুল ইসলাম বলেন, যে সব সড়ক বেশি গুরুত্বপূর্ণ সেগুলোকে অগ্রাধিকারের ভিত্তিতে সংষ্কার করা হবে।

এসএস

Link copied!