বকেয়া বেতনের দাবিতে পোশাক শ্রমিকদের ঢাকা-টাঙ্গাইল মহাসড়ক অবরোধ 

  • গাজীপুর প্রতিনিধি | সোনালী নিউজ
  • প্রকাশিত: অক্টোবর ২, ২০২৪, ০৩:৩৩ পিএম
বকেয়া বেতনের দাবিতে পোশাক শ্রমিকদের ঢাকা-টাঙ্গাইল মহাসড়ক অবরোধ 

ছবি : প্রতিনিধি

গাজীপুর: গাজীপুরের কালিয়াকৈর উপজেলার আওতাধীন চন্দ্রা এলাকায় একটি পোশাক কারখানার শ্রমিকেরা বকেয়া বেতনের দাবিতে ঢাকা টাঙ্গাইল মহাসড়ক অবরোধ করে বিক্ষোভ করছে। এতে করে এ মহাসড়কের কয়েক কিলোমিটার সড়ক জুড়ে তীব্র যানজটের সৃষ্টি হয়েছে। 

জানাযায়, বুধবার (২ অক্টোবর) সকাল থেকেই বকেয়া বেতনের দাবিতে চন্দ্রা এলাকার নায়াগ্রা টেক্সটাইল লিমিটেড নামের একটি পোশাক কারখানার শ্রমিকরা প্রথমে কারখানা এলাকায় বিক্ষোভ শুরু করেন।পরে বেলা বাড়ার সঙ্গে তারা সকলেই জড়ো হয়ে ঢাকা-টাঙ্গাইল মহাসড়কের চন্দ্রা অংশে সড়ক অবরোধ করে বিক্ষোভ করছেন। শ্রমিকদের এ বিক্ষোভের কারণে চন্দ্রার আশেপাশের কয়েক কিলোমিটার রাস্তায় যানজট সৃষ্টি হয়েছে। এতে করে তীব্র এই যানজটে পড়ে মহাসড়কে চলাচলকারী বিভিন্ন পরিবহন ও পথচারীরা চরম বিপাকে পড়েছেন। 

এ দিকে আন্দোলনকারী পোশাক শ্রমিকদের সূত্রে জানাগেছে, মঙ্গলবার (১ অক্টোবর) বকেয়া বেতনের দাবিতে দিনব্যাপী তারা কারখানার গেটের বাহিরে অবস্থান নিয়ে অবস্থান কর্মবিরতি ও বিক্ষোভ করেন। কিন্তু এর পরেও মালিক পক্ষের লোকজন তাদের কোন আশ্বস্ত করেননি। পরে তারা বাধ্য হয়েই বুধবার (২ অক্টোবর) সকাল ৯ টা থেকে বিক্ষোভ শুরু করেন। এক পর্যায়ে তারা দাবি আদায়ে ঢাকা- টাঙ্গাইল মহাসড়ক অবরোধ করে বিক্ষোভ করছেন।

এ বিষয়ে কালিয়াকৈর থানার ওসি রিয়াদ মাহমুদ বলেন, বকেয়া বেতনের দাবিতে একটি কারখানার শ্রমিকেরা মহাসড়ক অবরোধ করে আন্দোলন করছে। এমন খবর পেয়ে সংশ্লিষ্ট কারখানার কর্তৃপক্ষের সঙ্গে যোগাযোগ করে শ্রমিকদের সমস্যা সমাধানের চেষ্টা চলছে। 

উল্লেখ্য: গত আগস্ট মাসের বেতন ১২ সেপ্টেম্বর পরিশোধ করার কথা থাকলেও দফায় দফায় তারিখ নির্ধারণ করে যাচ্ছে কারখানা কর্তৃপক্ষ। এদিকে গত ১৭ দিন যাবত কারখানার উৎপাদন কাজ বন্ধ থাকায় শ্রমিকরা কারখানায় এসেও আবার ফিরে যাচ্ছেন। 

এসআই

Link copied!