ব্রাহ্মণবাড়িয়ায় ১০ টাকা নিয়ে দু’দল গ্রামবাসীর সংঘর্ষ, আহত ৩০

  • ব্রাহ্মণবাড়িয়া প্রতিনিধি | সোনালী নিউজ
  • প্রকাশিত: অক্টোবর ২, ২০২৪, ০৫:১৬ পিএম
ব্রাহ্মণবাড়িয়ায় ১০ টাকা নিয়ে দু’দল গ্রামবাসীর সংঘর্ষ, আহত ৩০

ব্রাহ্মণবাড়িয়া: ব্রাহ্মণবাড়িয়ার সরাইলে কাঁচা সড়ক মেরামত করে টাকা উঠানোকে কেন্দ্র করে দুই দল গ্রামবাসীর সংঘর্ষে প্রায় ৩০ জন আহত হয়েছে। এ সময় উভয় পক্ষের বেশ কয়েকটি বাড়িঘরে ভাঙচুর চালানো হয়।

বুধবার (২ সেপ্টেম্বর) সকাল ৭টা থেকে ১০টা পর্যন্ত উপজেলার নোয়াগাঁ ইউনিয়নের তেরকান্দা গ্রামে থেমে থেমে এই সংঘর্ষ চলে। এর আগে মঙ্গলবার রাতেও এ ঘটনাকে কেন্দ্র করে সংঘর্ষ হয়।

পুলিশ ও স্থানীয়রা জানায়, সম্প্রতি তেরকান্দা গ্রামের একটি কাচা সড়ক ভেঙ্গে যাওয়ায় মাটি ফেলে সংস্কার করে মেম্বার গোষ্ঠীর নয়ন ও তার সহযোগীরা। গতকাল মঙ্গলবার সকালে একই গ্রামের সরদার গোষ্ঠীর জুয়েল সিএনজি চালিত অটোরিকশা নিয়ে যাচ্ছিল। এ সময় জুয়েলের কাছে সড়ক মেরামতের কথা বলে ১০টাকা চায় নয়ন। 

এতে জুয়েল টাকা দিতে অনিহা প্রকাশ করলে তাদের মধ্যে তর্ক বির্তক ও হাতাহাতির ঘটনা ঘটে। বিষয়টি মিমাংসা করতে সন্ধ্যায় শালিশে বসে দুই পক্ষের লোকজন। এ সময় উভয় পক্ষের মধ্যে উত্তেজনা ছড়িয়ে পড়লে রাতে ঘণ্টাব্যাপী সংঘর্ষ হয়। এরই জের ধরে বুধবার সকাল ৭টা থেকে উভয়পক্ষ লোকজন দেশীয় অস্ত্র নিয়ে সংঘর্ষে জড়িয়ে পড়েন। সংঘর্ষে টেঁটা রামদাসহ বিভিন্ন অস্ত্র নিয়ে জমিতে নেমে পড়েন উভয় পক্ষের লোকজন। সংঘর্ষে উভয় পক্ষের ৩০ জন আহত হয়। আহতদের স্থানীয় উপজেলা স্বাস্থ্য কমপ্লক্সে চিকিৎসা দেওয়া হয়েছে। খবর পেয়ে সরাইল থানা পুলিশ ঘটনাস্থলে পৌঁছে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।

সরাইল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. আব্দুর রাজ্জাক জানান, পুলিশ পরিস্থিতি নিয়ন্ত্রণে এনেছে‌। পরবর্তী সংঘর্ষের আশঙ্কায় এলাকার বিপুল সংখ্যক পুলিশ মোতায়েন করা হয়েছে। এ ঘটনায় মামলার প্রস্তুতি চলছে বলে জানান ওসি।

এসএস

Link copied!