বিএনপির ভাইস চেয়ারম্যান মনির ওপর হামলার ঘটনায় মামলা

  • বরগুনা প্রতিনিধি | সোনালী নিউজ
  • প্রকাশিত: অক্টোবর ৪, ২০২৪, ১১:২১ এএম
বিএনপির ভাইস চেয়ারম্যান মনির ওপর হামলার ঘটনায় মামলা

বরগুনা: বিএনপির ভাইস চেয়ারম্যান সাবেক সংসদ সদস্য আলহাজ্ব নূরুল ইসলাম মনির ওপর হামলার ঘটনায় ৪০৫ জনকে আসামি করে পাথরঘাটা জুডিশিয়াল আদালতে মামলা দায়ের করা হয়েছে। ৭২ ঘন্টার মধ্যে পাথরঘাটার অফিসার ইনচার্জকে মামলা এজাহার নেয়ার জন্য নির্দেশ প্রদান করেন আদালতের বিচারক।

মামলায় প্রধান আসামি করা হয়েছে তৎকালীন সংসদ সদস্য আলহাজ্ব হাচানুর রহমান রিমনকে। এছাড়া মামলায় ২য় আসামি হিসেবে অভিযুক্ত করা হয়েছে সদ্য সাবেক সংসদ সদস্য নাদিরা সুলতানার জ্যৈষ্ঠ কন্যা ফারজানা সবুর রুমকিকে। মামলায় ১০৫ জনের নাম উল্লেখ করা হলেও ৩০০ জনকে অজ্ঞাত আসামি করা হয়েছে।

বিগত ২০২২ সালে ৪ সেপ্টেম্বর বিকাল সাড়ে তিনটার সময় পাথরঘাটা উপজেলা বিএনপি আয়োজিত এক সংবর্ধনায় যোগদান করার সময় সিএন্ডবি নামক এলাকায় বরগুনা ২ আসনের তিন বারের নির্বাচিত সাবেক সংসদ সদস্য ও বিএনপি কেন্দ্রীয় নির্বাহী কমিটির ভাইস চেয়ারম্যান আলহাজ্ব নূরুল ইসলামের গাড়ি বহরের ওপর অতর্কিত হামলা চালানো হয়। এসময় তাকে শারীরিক ভাবে নির্যাতন করা হয়। গাড়ি বহরে থাকা গাড়ি ভাংচুর ও অগ্নি সংযোগ করা হয়। পরবর্তীতে আলহাজ্ব নূরুল ইসলাম মনিকে উন্নত চিকিৎসার জন্য ঢাকার হাসপাতালে নিয়ে যাওয়া হয়। এছাড়া তার বহরে থাকা অন্যদের দেশের বিভিন্ন হাসপাতালে চিকিৎসা প্রদান করা হয়। 

এব্যাপারে পাথরঘাটা থানা সদ্য যোগদানকৃত অফিসার ইনচার্জ মেহেদী হাসান বলেন আদালতের নির্দেশ মামলা গ্রহণ করার প্রক্রিয়া চলছে। পরবর্তীতে বিধি মোতাবেক ব্যবস্থা নেয়া হবে। 

এসএস

Link copied!