বাড়তি বাসা ভাড়ায় হিমশিম মধ্যবিত্ত

  • বিয়ানীবাজার (সিলেট) প্রতিনিধি  | সোনালী নিউজ
  • প্রকাশিত: অক্টোবর ৪, ২০২৪, ০৭:৩০ পিএম
বাড়তি বাসা ভাড়ায় হিমশিম মধ্যবিত্ত

সিলেট : প্রতি বছরই নানা অজুহাতে বাড়ছে বাসা ভাড়া। তবে বাড়ছে না মাথা পিছু আয়। বছরের শেষ দিক এলেই মাথায় নতুন করে দুশ্চিন্তা ঝেঁকে বসে প্রবাসী অধ্যুষিত সিলেটের বিয়ানীবাজারের মধ্যবিত্ত পরিবারগুলোর। যেখানে প্রতি বছর হাজার টাকা করে বেড়েই চলছে বাসা ভাড়া।

এদিকে দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতিতে সংসার চালাতে যেখানে হিমশিম খাচ্ছেন সেখানে নতুন করে বাসা ভাড়ার দুশ্চিন্তায় বাড়ছে পরিবারের টানাপোড়েন। 

বিয়ানীবাজারে পৌর শহরের বেশ কয়েকটি বড় বড় দালান ঘুরে দেখা যায়, দশ হাজার টাকা থেকে শুরু হওয়া বাসা ভাড়া টানতে হিমশিম খাচ্ছেন অনেকেই। যার মধ্যে বেশিরভাগই সরকারি-বেসরকারি চাকরিজীবী যাদের আয় সীমিত। তবে চাকরিজীবীরা স্বাচ্ছন্দে না থাকলেও ব্যবসায়ীরা আছেন চিন্তামুক্ত।

পৌর শহরের একটি বাসার মালিক মোহাম্মদ আলী বলেন, সরকারি ট্যাক্সসহ নানা হিসাবে প্রতি বছরই বাসা ভাড়া বাড়াতে হয়। এ বিষয়ে আমাদের আসলে কিছু করার থাকে না। সব কিছুর সাথে ভারসাম্য রেখে চলতে হয়। 

বিভিন্ন বাসার মালিকদের তথ্যমতে, প্রতি বছরই প্রবাসী অধ্যুষিত বিয়ানীবাজারে বসবাস ও জীবিকা নির্বাহের জন্য দেশের অন্যান্য উপজেলা থেকে আসেন শতাধিক পরিবার। 

চাকরিজীবী রফিক আজম বলেন, বছরের শেষ দিকে মালিক বলেছেন আরও হাজার টাকা বাসা ভাড়া বাড়বে। সব মিলিয়ে টানাপোড়েনের সংসারে নতুন করে বাসা ভাড়াসহ সন্তানদের খরচ বাড়ছে। মধ্যবিত্ত পরিবারের বোবাকান্না কেউ বোঝে না। 

খালেদা আক্তার নামের এক শিক্ষিকা বলেন, বেতন আগের মতোই আছে তবে দিন দিন বাসা ভাড়া বেড়েই চলছে। এ অবস্থা চলতে থাকলে আমাদের মতো মধ্যবিত্ত পরিবারের অনেক কষ্ট করে চলতে হবে।

এমটিআই

Link copied!