চট্টগ্রাম বন্দরে এবার আরেক জাহাজে আগুন, নিহত ১

  • জেলা প্রতিনিধি | সোনালী নিউজ
  • প্রকাশিত: অক্টোবর ৫, ২০২৪, ১১:৩৯ এএম
চট্টগ্রাম বন্দরে এবার আরেক জাহাজে আগুন, নিহত ১

ঢাকা: পাঁচ দিনের ব্যবধানে চট্টগ্রাম বন্দরে বাংলাদেশ শিপিং কর্পোরেশনের (বিএসসি) আরেকটি তেলবাহী জাহাজে অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে।

শুক্রবার (৪ অক্টোবর) দিবাগত রাত ১২টা ৫০ মিনিটে বন্দরের বহির্নোঙরে বিএসসির জাহাজ এমটি বাংলার সৌরভে অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে। জাহাজ থেকে নেমে আসার সময় একজনের মৃত্যু হয়েছে।

প্রায় চার ঘণ্টার চেষ্টায় নৌ-বাহিনী, কোস্টগার্ড ও বন্দর কর্তৃপক্ষ মিলে আগুন নিয়ন্ত্রণে আনে।

এ ঘটনায় জাহাজে থাকা একজনের মৃত্যুর বিষয়টি ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স চট্টগ্রাম কার্যালয়ের মোবিলাইজিং অফিসার কফিল উদ্দিন নিশ্চিত করেন।

তিনি বলেন, 'জরুরি সেবা ৯৯৯-এর কল পেয়ে আমরা তেলের ট্যাংকারে আগুনের বিষয়টি নিশ্চিত হই।'

উদ্ধারকারী দল পৌঁছানোর আগেই আতঙ্কিত নাবিকদের বেশ কয়েকজন সাগরে লাফিয়ে পড়েন। কয়েকজনকে উদ্ধার করে ফিশিং ট্রলারগুলো। পরে নৌবাহিনী ও কোস্টগার্ডের সদস্যরা উদ্ধার করেন জাহাজের ৪৮ নাবিককে। তবে চিকিৎসাধীন অবস্থায় সাদেক নামে নাবিকের মৃত্যু হয়েছে।

বিএসসির নির্বাহী পরিচালক মোহাম্মদ ইউসুফও এই ঘটনায় একজনের নিহত হওয়ার বিষয়টি নিশ্চিত করে  বলেন, 'জাহাজ থেকে সরে আসার পথে তার মৃত্যু হয়। এ বিষয়ে সংবাদ সম্মেলনে বিস্তারিত জানানো হবে।'

চট্টগ্রাম বন্দরের রেডিও কনট্রোল রুম সূত্রে জানা যায়, ১১ হাজার ৬০০ মেট্রিক টন ক্রুড তেল নিয়ে নোঙরের অপেক্ষায় ছিলো ট্যাংকারটি। এতে ক্রুসহ মোট ৫০ জন কর্মরত ছিলেন।

এর আগে গত ৩০ সেপ্টেম্বর বিএসসির আরেক জাহাজ বাংলার জ্যোতিতে অগ্নিকাণ্ডে ৩ জনের মৃত্যু হয়। ওইদিন সকালে জ্বালানি তেল নিয়ে ইআরএলের জেটিতে আসার সময় বাংলার জ্যোতিতে বিস্ফোরণ থেকে আগুন লাগে।

বাংলার জ্যোতি ও বাংলার সৌরভ জাহাজ দুটি ৩৭ বছরের পুরোনো।

এম

Link copied!