টানা ১০ ঘণ্টা পর চুয়াডাঙ্গায় ট্রেন চলাচল স্বাভাবিক

  • চুয়াডাঙ্গা প্রতিনিধি | সোনালী নিউজ
  • প্রকাশিত: অক্টোবর ২৩, ২০২৪, ০১:৪৭ পিএম
টানা ১০ ঘণ্টা পর চুয়াডাঙ্গায় ট্রেন চলাচল স্বাভাবিক

চুয়াডাঙ্গা: চুয়াডাঙ্গার জীবননগর উপজেলার আনসারবাড়িয়ায় টানা ১০ ঘণ্টা পর ট্রেন চলাচল স্বাভাবিক হয়েছে। বুধবার (২৩ অক্টোবর) বেলা ১১টা থেকে সারা দেশের সঙ্গে খুলনার রেল চলাচল শুরু হয়।

উথলী রেলওয়ে স্টেশনের মাস্টার এ তথ্য নিশ্চিত করেছেন। তিনি বলেন, ‘টানা ১০ ঘণ্টা পর উদ্ধারকাজ সম্পন্ন হয়েছে। এখন সারা দেশের সঙ্গে রেল যোগাযোগ স্বাভাবিক।’

এর আগে, মঙ্গলবার দিবাগত রাত সাড়ে ১২টার দিকে জীবননগর উপজেলার উথলী রেলস্টেশন পার হয়ে আনসারবাড়িয়া রেল স্টেশনের অদূরে তেলবাহী ট্রেনের ৮ টি ট্যাঙ্কার লাইনচ্যুত হয়। যার ফলে খুলনার সঙ্গে সারা দেশের রেল যোগাযোগ বন্ধ হয়ে যায়।

জীবননগর উপজেলার উথলী রেলওয়ে স্টেশন মাস্টার মিন্টু কুমার জানান, মঙ্গলবার দিবাগত রাত সাড়ে ১২টার দিকে একটি খালি তেলবাহী ট্রেন খুলনার দিকে যাচ্ছিল। আনসারবাড়িয়া রেল স্টেশনের অদূরে ট্রেনটির ৮টি ট্যাঙ্কার লাইনচ্যুত হয়। এতে খুলনার সঙ্গে সারাদেশের রেল যোগাযোগ বন্ধ হয়ে যায়।  পরে পাকশী হতে উদ্ধারকারী রিলিফ ট্রেন ঘটনাস্থলে পৌঁছে সকাল ৮ টার সময় উদ্ধার কাজ শুরু করে।  বেলা ১১টার দিকে ট্রেন চলাচল স্বাভাবিক হয়।

তিনি আরও বলেন, এ ঘটনার পর পার্শবর্তী রেলস্টেশনে ঢাকা থেকে ছেড়ে আসা ডাউনট্রেন আন্তঃনগর বেনাপোল এক্সপ্রেস, চিত্রা এক্সপ্রেস ও আপট্রেন খুলমা থেকে ছেড়ে আসা সান্তহারগামী সীমান্ত এক্সপ্রেস আটকা পড়ে। ফলে ট্রেনের শতশত যাত্রী পড়েছেন চরম ভোগান্তিতে। এ সময় যাত্রীদের বিকল্প উপায়ে গন্তব্যস্থলের উদ্দেশ্যে যাত্রা করতে দেখা যায়। 

এসএস

Link copied!