কাঁঠালিয়ায় ঘূর্ণিঝড় ডানার আঘাতে শিক্ষা প্রতিষ্ঠান-বসতঘর বিধ্বস্ত

  • ঝালকাঠি প্রতিনিধি | সোনালী নিউজ
  • প্রকাশিত: অক্টোবর ২৪, ২০২৪, ০৭:২১ পিএম
কাঁঠালিয়ায় ঘূর্ণিঝড় ডানার আঘাতে শিক্ষা প্রতিষ্ঠান-বসতঘর বিধ্বস্ত

ঝালকাঠি: বঙ্গোপসাগড়ে সৃষ্ট অতি প্রবল ঘূর্ণিঝড় ডানার প্রভাবে উপকূলীয় জেলা ঝালকাঠির কাঁঠালিয়ায় বৃহস্পতিবার (২৪ অক্টোবর) সকাল থেকে ঝড়ো হাওয়াসহ ভারি থেকে অতিভারি বর্ষণ শুরু হয়েছে। ঝড়ে চাম্বল ও মেহগিনি গাছ পরে উপজেলার আওরাবুনিয়া ইউনিয়নের ছিটকি নেছারিয়া সিনিয়র মাদ্রাসার টিন সেট ভবন বিধ্বস্ত হয়েছে। 

উপজেলার সদরের বড় কাঁঠালিয়া গ্রামের জেলে আলতাফ হোসেন জমাদ্দারের বসত ঘর এবং গাছ পড়ে একই গ্রামের কৃষক আবু হানিফের একটি গরু মারা গেছে।

এছাড়া উপজেলার বিভিন্ন এলাকায় গাছপালা ঘরবাড়ি বিধ্বস্ত হয়েছে। শীতকালীন শাক সবজির ক্ষতির আশংকা করছে কৃষি বিভাগ। ঘূর্ণিঝড়ের প্রভাবে বিষখালী নদী তীরবর্তী আমুয়া, হেতালবুনিয়া, মশাবুনিয়া, চিংড়াখালী, জয়খালী, কাঁঠালিয়া সদর, বড় কাঁঠালিয়া, কচুয়া, শৌলজালিয়া, রঘুয়ারচর, তালগাছিয়া, আওরাবুনিয়া ও জাঙ্গালিয়ার গ্রামের নিচু এলাকা প্লাবিত হয়েছে। এসব গ্রামের পুকুর ও ঘেরের মাছ বেরিয়ে গেছে। 

বুধবার বিকেলে উপজেলা নির্বাহী অফিসার মো.জহিরুল ইসলামের সভাপতিত্বে ঘূর্ণিঝড় মোকাবেলায় উপজেলা দুর্যোগ ব্যবস্থাপনা কমিটির সভা করা হয়েছে। দুর্যোগ মোকাবেলায় ব্যাপক প্রস্তুতি নেওয়া হয়েছে। 

এসএস

Link copied!