পানিতে ডুবে মৃত্যু হলো ৪ শিশুর

  • নিউজ ডেস্ক | সোনালী নিউজ
  • প্রকাশিত: জুন ১, ২০২৪, ০৬:২২ পিএম
পানিতে ডুবে মৃত্যু হলো ৪ শিশুর

ছবি প্রতীকী

ঢাকা: দেশের দুই জেলায় পানিতে ডুবে ৪ শিশুর মৃত্যু হয়েছে। এরমধ্যে গাজীপুরের কালিয়াকৈর উপজেলায় দু’জন এবং সিরাজগঞ্জের তাড়াশে নিহত হয়েছে দুই শিশু।

শনিবার (১ জুন) দুপুরে গাজীপুরের কালিয়াকৈর উপজেলার গাবতলী এলাকায় পুকুরের পানিতে ডুবে দুই শিশুর মৃত্যু হয়েছে।

নিহতরা হলো-কালিয়াকৈর উপজেলার শ্রীফলতলীর গাবতলী এলাকার লতিফুর রহমানের ছেলে তানজিম আহমেদ (৭) ও উপজেলার কান্দাপাড়া এলাকার মনির হোসেনের ছেলে বায়েজিদ হোসেন (৮)। নিহত দুজন সম্পর্কে মামা-ভাগিনা।

এলাকাবাসী ও নিহতদের পরিবার সূত্রে জানা গেছে, শুক্রবার সকালে কালিয়াকৈর উপজেলার গাবতলী এলাকায় নানা বাড়ি বেড়াতে যায় বায়েজিদ হোসেন। শনিবার সকালে গাবতলী এলাকায় নানা বাড়ির পাশে পুকুর পাড়ে বসে মামা তানজিমের সঙ্গে খেলাধুলা করছিল বায়েজিদ। হঠাৎ কিছুক্ষণ পর থেকেই তাদের খুঁজে পাওয়া যাচ্ছিল না। বাড়ির পাশে বিভিন্ন জায়গায় খোঁজাখুঁজি করে না পেয়ে ওই পুকুরে তাদের খোঁজাখুঁজি করেন স্বজনরা। খোঁজাখুঁজির একপর্যায়ে পুকুর থেকে তানজিম ও বায়েজিদের মরদেহ উদ্ধার করা হয়। 

কালিয়াকৈর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) এ এফ এম নাসিম জানান, পুকুরে ডুবে দুই শিশুর মৃত্যু হয়েছে। নিহতের স্বজনদের আবেদনের পরিপ্রেক্ষিতে ময়নাতদন্ত ছাড়াই মরদেহ তাদের কাছে হস্তান্তর করা হয়েছে।

অন্যদিকে সিরাজগঞ্জের তাড়াশে পুকুরের পানিতে ডুবে দুই বোনের মৃত্যু হয়েছে। ঘটনাটি ঘটেছে তাড়াশ পৌরসভার কোহিত গ্রামে। নিহত ইয়াফি (৮) ও ইশা ( ৬) দুই বোন ওই গ্রামের হযয়ত আলীর মেয়ে।

মৃত্যুর বিষয়টি নিশ্চিত করেছেন তাদের দাদা কাউন্সিলর রব্বেল আলী।

এলাকাবাসী সূত্রে জানা যায়, কহিত গ্রামের হযয়ত আলীর মেয়ে ইয়াফি ও ইশা গোসল করার জন্য বাড়ির পাশে পুকুরে যায়। অনেক সময় বাড়িতে না আসায় তা মা তাদের খুঁজতে থাকে। খোঁজা খুঁজির এক পর্যায়ে পুকুরের পানিতে তাদের ভাসতে দেখতে পান। সেখান থেকে দুই মেয়েকে উদ্ধার করে তাড়াশ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে আসলে কর্তব্যরত চিকিৎসক তাদের মৃত ঘোষণা করেন।

তাড়াশ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে জরুরী বিভাগে চিকিৎসক সিরাজুম মুনিরা জানান, হাসপাতাল নিয়ে আসার আগেই তাদের মৃত্যু হয়েছে। 

এ ঘটনায় এলাকায় শোকের ছায়া নেমে এসেছে। শোক প্রকাশ ক‌রে‌ছেন সিরাজগঞ্জ-৩ আস‌নের সংসদ সদস্য অধ্যাপক ডা. মো. আব্দুল আজিজ।

আইএ

Link copied!