তিস্তায় নৌকাডুবিতে শিশুর লাশ উদ্ধার, নিখোঁজ ৮

  • কুড়িগ্রাম প্রতিনিধি | সোনালী নিউজ
  • প্রকাশিত: জুন ২০, ২০২৪, ০২:৩৮ পিএম
তিস্তায় নৌকাডুবিতে শিশুর লাশ উদ্ধার, নিখোঁজ ৮

ছবি : প্রতিনিধি

কুড়িগ্রাম: কুড়িগ্রামের উলিপুরের বজরা ইউনিয়নে তিস্তা নদীতে যাত্রীবাহী নৌকাডুবির ঘটনা ঘটেছে। এ ঘটনায় বুধবার (১৯ জুন) দিবাগত রাত সাড়ে ১টা পর্যন্ত এক শিশুর লাশ উদ্ধার করা হয়েছে। নিখোঁজ রয়েছেন অন্তত ৮ যাত্রী। পরে রাত ১টার দিকে উদ্ধার অভিযান স্থগিত করা হয়েছে। আগামীকাল সকালে আবার উদ্ধারকাজ শুরু হবে বলে জানানো হয়েছে। 

সন্ধ্যার দিকে ইউনিয়নের খামারদামার হাট এলাকার মাঝের চরের কাছে তিস্তা নদীতে ২৬ জন যাত্রী নিয়ে নৌকাডুবির ঘটনাটি ঘটে। ১৭ জন জীবিত উদ্ধার হলেও এ ঘটনায় এখন পর্যন্ত একজন শিশুর মরদেহ উদ্ধার করেছে ফায়ার সার্ভিসের ডুবুরি দল। 

স্থানীয়রা জানান, বজরা ইউনিয়নের পশ্চিম বজরা খামার ধামারহাট সরকারি প্রাথমিক বিদ্যালয়ের কাছের খেয়াঘাট এলাকা থেকে খামার ধামারহাট এলাকার জয়নাল আবেদীনের পরিবার ও তাদের আত্নীয়স্বজন মিলে মোট ২৬ জন ব্যক্তি একটি নৌকায় উঠে। তাঁরা তিস্তার ওপারে রংপুর পীরগাছা উপজেলায় আলীবাবা থিম পার্ক এলাকায় জয়নাল আবেদীনের ছেলের শ্বশুরবাড়ীতে ঈদ পরবর্তী দাওয়াত খাইতে যাচ্ছিল। কিন্তু নৌকাটি ঘাট থেকে ছেড়ে দেওয়ার কিছুদূরের মধ্যেই তিস্তার প্রবল স্রোতে উল্টে যায়। এসময় কয়েকজন সাঁতরে এবং কয়েকজনকে স্থানীয়রা নৌকায় করে উদ্ধার করে। পরে খবর পেয়ে উলিপুর ফায়ার সার্ভিস ও পুলিশ ঘটনাস্থলে উপস্থিত হয়ে উদ্ধারে নামে।

এসময় নদী থেকে উদ্ধার নয়জনকে হাসপাতেল পাঠানো হয় এবং একজন দুই বছরের শিশুর মরদেহ উদ্ধার করা হয়। নিহত শিশুর নাম আয়শা (২)। 

উলিপুর ফায়ার সার্ভিস ষ্টেশন ইনচার্জ মো.আব্বাস উদ্দিন বলেন,নৌকাডুবির ঘটনা শোনার পর আমরা উদ্ধার অভিযান শুরু করি। মোট ২৬ জন যাত্রীর মধ্যে শুরুতে ১৭ জনকে জীবিত উদ্ধার করা হয়। পরে ১ জন শিশুর মরদেহ উদ্ধার করা হয়েছে। আরও ৮ জন নিখোঁজ রয়েছে। উলিপুর থানার ওসি গোলাম মর্তুজা জানান, তিস্তায় প্রবল স্রোতের কারণে উদ্ধার কাজে বেগ পেতে হচ্ছে।

এসআই

Link copied!