চুয়াডাঙ্গায় সমকামী বিয়ের অভিযোগে দুই যুবক আটক

  • চুয়াডাঙ্গা প্রতিনিধি | সোনালী নিউজ
  • প্রকাশিত: জুন ২৪, ২০২৪, ১২:৫৪ পিএম
চুয়াডাঙ্গায় সমকামী বিয়ের অভিযোগে দুই যুবক আটক

ছবি : প্রতিনিধি

চুয়াডাঙ্গা: চুয়াডাঙ্গার জীবননগরে সমকামী বিয়ের অভিযোগে এনায়েত উল্লাহ (২৫) ও সবুজ হোসেন (২৪) নামের দুজন যুবককে আটক করেছে পুলিশ। 

শনিবার (২২ জুন) রাত সাড়ে এগারোটার দিকে উপজেলার সীমান্ত ইউনিয়নে হরিহরনগর থেকে তাদের আটক করা হয়। রোববার (২৩ জুন) দুপুরের তাদের আদালতে সোপর্দ করা হয়েছে।

আটকের বিষয়টি নিশ্চিত করেছেন জীবননগর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা ওসি এস এম জাবীদ হাসান। 

এ কর্মকান্ড নি‌য়ে সামাজিক যোগাযোগ মাধ্যমে আলোচনা, সমালোচনা এবং নিন্দার ঝড় উঠছে। ওই দুই যুবকের ভিডিও ও ছবি সামাজিক যোগাযোগ মাধ্যম ফেইসবুকে আপলোড করলে এ তোলপাড় সৃষ্টি হয়। 

আটককৃত, এনায়েত উল্লাহ উপ‌জেলার হরিহরনগর গ্রামের আব্দুল মজিদের ছেলে ও  সবুজ হোসেন পার্শ্ববর্তী ঝিনাইদহ জেলার মহেশপুর উপজেলার স্বরুপপুর ইউনিয়নের কুশাডাঙ্গা গ্রামের আলাউদ্দিনের ছেলে।

এনায়েতুল্লাহর স্ত্রী ও এবং তিন বছ‌রের এক‌টি মেয়ে আছে।

স্থানীয়রা জানান, এনায়েত উল্লাহ একজন বিবাহিত পুরুষ সংসার জীবনে তার তিন বছরের কন্যা সন্তান রয়েছে। এরমধ্যে তিনি কুশাডাঙ্গা গ্রামের সবুজ নামের এক যুবকের সাথে প্রেমের সম্পর্ক গড়ে তোলেন। প্রেমের একপর্যায়ে তারা গত দেড় মাস আগে বিয়ে করেন। বিষয়টি জানাজানি হলে এনায়েতুল্লাহর স্ত্রী রাগ করে বাবার বাড়ির চলে যায়। স্ত্রী চলে যাওয়ার পর এনায়েতুল্লাহ সবুজকে তার নিজ বাড়িতে নিয়ে আসেন। তারা রাতে অবস্থান করছিল। এরপর এনায়েতুল্লাহর স্ত্রী ও তার ভাই এবং গ্রামের মুরুব্বিদের নিয়ে তার শ্বশুর বাড়ি হরিয়াননগরে উপস্থিত হয়। পরে গ্রামবাসীদের সহযোগিতায় দুজনকে আটক করে জীবননগর থানা-পুলিশকে খবর দেওয়া হয়। খবর পেয়ে দ্রুত ঘটনাস্থলে পৌঁছায় এবং এনায়েতুল্লাহ ও সবুজকে তারা আটক করে জীবননগর থানা হেফাজতে নেয় পুলিশ। 

এ ব্যাপারে এনায়েতুল্লাহর স্ত্রী বলেন, প্রায় রাতে আমার স্বামী বাইরে থাকত। আমি বলতাম তুমি কোথায় থাক, তখন তিনি উত্তর দিতেন, আমি যেখানেই থাকি তাতে তোর কী? আমাকে মারধর করত। এই সবুজ নিহা পরিচয়ে আমার স্বামীর সঙ্গে কথা বলত। বিষয়টি আমার শশুরকে জানালে তিনিও ছেলের পক্ষ নেয়। আমার স্বামী আর একটা বিয়ে করেছিল সেটি পরিবারের সবাই জানত। তবে সেটি সবুজের সঙ্গে কী আমি জানতাম না। পরে জানতে পারি। তবে কেউ আমার পাশে ছিল না।

এছাড়াও কুশাডাঙ্গা গ্রামবাসীরা বলেন, সবুজ পুরুষ হলেও সে মেয়েদের মতো করে চলাফেরা করে। বিভিন্ন বিয়ে বাড়িতে নাচ-গান করে বেড়ায়। এছাড়াও কয়েক বছর আগে তার একটি বিয়েও হয়। কিন্তু কিছু মাস পরে তার বউ তার ঘর ছেড়ে চলে যায়। এখন সে নাচ-গান এবং পুরুষদের সাথে প্রেমের সম্পর্ক করা তার প্রধান কাজ।

এদিকে হরিয়রনগর গ্রামবাসী জানায়, ঘটনাটি বড় স্পর্শকাতর। কারণ এনায়েতুল্লাহর স্ত্রী ও এবং তিন বছরের সন্তান থাকা সত্ত্বেও কেন একজন পুরুষের সাথে সম্পর্ক করেছে সেটা তাদের জানা নেই। 

এছাড়াও তারা বলেন, সবুজের সাথে সম্পর্কের জের ধরে গত তিন মাস ধরে সে তার স্ত্রীর সাথে খারাপ ব্যবহারসহ মারধরের ঘটনা পর্যন্ত ঘটায়।

এ ব্যাপারে জানতে চাইলে জীবননগর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) এস এম জাবীদ হাসান জানান, ঘটনাটি শোনা মাত্রই জীবননগর থানা-পুলিশ ঘটনাস্থলে উপস্থিত হয়ে দুই যুবককে আটক করে থানা হেফাজতে নেয়। সেই সাথে দুই যুবককে চুয়াডাঙ্গা বিজ্ঞ জেলা আদালতে প্রেরণ করা হয়েছে। 

এসআই

Link copied!