পরিকল্পনামন্ত্রী

বঙ্গবন্ধুকন্যার নেতৃত্বে সরকার গঠনের পর উন্নয়নের স্বর্ণযুগ শুরু হয়েছে

  • নান্দাইল (ময়মনসিংহ) প্রতিনিধি  | সোনালী নিউজ
  • প্রকাশিত: জুন ২৭, ২০২৪, ০৯:৩৭ পিএম
বঙ্গবন্ধুকন্যার নেতৃত্বে সরকার গঠনের পর উন্নয়নের স্বর্ণযুগ শুরু হয়েছে

ময়মনসিংহ: পরিকল্পনামন্ত্রী মেজর জেনারেল আব্দুস সালাম এমপি বলেছেন, বঙ্গবন্ধুকন্যা শেখ হাসিনার নেতৃত্বে সরকার গঠনের পর উন্নয়নের স্বর্ণযুগ শুরু হয়েছে।

বৃহস্পতিবার (২৭ জুন) ময়মনসিংহ জেলার তারেক স্মৃতি অডিটোরিয়ামে ময়মনসিংহ জেলার সংসদ সদস্যবৃন্দ, রাজনৈতিক নেতৃবৃন্দ এবং জেলার বিশিষ্ট ব্যক্তিবর্গের সাথে এক সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। 

পরিকল্পনামন্ত্রী বলেন, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান দেশ স্বাধীনের সাথে সাথেই দেশের উন্নয়নের কাজ শুরু করেন। তিনি একটি দারিদ্র্যমুক্ত, শোষণমুক্ত, সন্ত্রাসমুক্ত, দুর্নীতিমুক্ত, সুখী সমৃদ্ধ সোনার বাংলার স্বপ্ন দেখেছিলেন।

এ লক্ষ্যে তিনি আর্থ-সামাজিক উন্নয়নে স্বাধীনতার পরেই পরিকল্পনা কমিশন গঠন করেন। মাত্র সাড়ে তিন বছরেই তিনি যুদ্ধ-বিধ্বস্ত বাংলাদেশের আর্থ-সামাজিক খাতের ব্যপক উন্নয়ন করেন। 

১৯৭৫ সালে বঙ্গবন্ধুকে সপরিবারে হত্যার পর দেশের উন্নয়ন মুখ থুবড়ে পড়ে। পরবর্তীতে বঙ্গবন্ধুকন্যা দেশরত্ন শেখ হাসিনে ১৯৮১ সালে দেশে প্রত্যাবর্তনের পর, তার নেতৃত্বে সরকার গঠনের পর দেশের উন্নয়নে অক্লান্ত পরিশ্রম করছেন।

পরিকল্পনা মন্ত্রী বর্তমান সরকারের উন্নয়ন কার্যক্রম তুলে ধরে বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে ২০০৯ সালে সরকার গঠনের পর দেশের উন্নয়নের স্বর্ণযুগ শুরু হয়েছে।

তিনি পঞ্চবার্ষিক পরিকল্পনার সাথে দেশের উন্নয়ন ত্বরান্বিত করতে প্রথমবারের মত প্রেক্ষিত পরিকল্পনা প্রণয়ন করেন। প্রধানমন্ত্রী শেখ হাসিনার সফল নেতৃত্বে ভিশন-২০২১ সম্পূর্ণ সফল হয়। 

বাংলাদেশ প্রথমবারের মত নিম্ন আয়ের দেশ থেকে নিম্ন-মধ্যম আয়ের দেশে উন্নীত হয় এবং উন্নয়নশীল দেশে রূপান্তরিত হয়। মাননীয় নেত্রীর দৃঢ় নেতৃত্বে দেশের প্রবৃদ্ধি ত্বরান্বিত হয়েছে, দারিদ্র্য অনেকাংশে হ্রাস পেয়েছে, অবকাঠামোর ব্যাপক উন্নয়ন হয়েছে, নারীর কর্মসংস্থান বৃদ্ধি পেয়েছে তথা সামগ্রিকভাবে ব্যাপক আর্থ-সামাজিক অগ্রগতি হয়েছে।

তিনি আরও বলেন, ভিশন ২০২১ সফল সমাপ্তির ধারাবাহিকতায় বঙ্গবন্ধুর ক্ষুধামুক্ত, দারিদ্র্যমুক্ত, সুখী সমৃদ্ধ সোনার বাংলা বিনির্মানের লক্ষ্যে আমরা প্রেক্ষিত পরিকল্পনা- ২০৪১ প্রণয়ন করেছি। 

প্রধানমন্ত্রী বঙ্গবন্ধুকন্যা দেশরত্ন শেখ হাসিনার নেতৃত্ব ও দিকনির্দেশনায় আমরা উন্নয়নের পথে এগিয়ে চলেছি এবং ২০৪১ সালের মধ্যে আমরা উন্নত দেশের কাতারে পরিগণিত হব এবং ভিশন-২০৪১ অর্জনে সফল হব ইনশাআল্লাহ।

এআর

Link copied!